US Open 2024: খেলতে হল না পুরো ম্যাচ! ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে জোকোভিচ, মহিলা সিঙ্গেলসে অঘটন

পুরো ম্যাচ না খেলেই ইউএস ওপেন ২০২৪-এর তৃতীয় রাউন্ডে পৌছে গেলেন নোভাক জোকোভিচ। চোটের কারণে ম্যাচের তৃতীয় সেটে নাম প্রত্যাহার করে নেন প্রতিপক্ষ। যদিও প্রথম দুই সেট জিতেই ছিলেন জোকোভিচ। তৃতীয় সেটে প্রতিপক্ষ ওয়াকওভার দেওয়ায় এক প্রকার সহজেই পরের রাউন্ডে পৌছে গেলেন সার্বিয়ান তারকা।

ইউএস ওপেনেপ দ্বিতীয় রাউন্ডের ম্যাচে নোভাক জোকোভিচের প্রতিপক্ষ ছিলেন তারই দেশের অপর খেলোয়ার লাসলো জেরে। স্বদেশীয় প্রতিপক্ষের বিরুদ্ধে প্রথম দুটি সেট জিততে যথেষ্ট বেগ পেতে হয় জোকোভিচ। যদিও নিজের অভিজ্ঞতাকে কাজে লাগান জোকার। আর জোকোভিচের অভিজ্ঞতার কাছেই প্রথম ২টি সেটই ৬-৪ ব্যবধানে হারেন জেরে।

তৃতীয় সেটের লড়াইও শুরু করেছিলেন জোকোভিচ ও জেরে। ঘুড়ে দাঁড়ানোর চেষ্টাও করছিলেন জেরে। কিন্তু বাধা হয়ে দাঁড়াল চোট। জোকোভিচ যখন তৃতীয় সেটে ২-০ ব্যবধানে এগিয়ে তখন চোট পান জেরে। প্রাথমিক চিকিৎসার পরও খেলা চালিয়ে যেতে পারেননি। বাধ্যে জোকোভিচকে ওয়াকওভার দিয়ে দেন জেরে। যার ফলে তৃতীয় রাউন্ডে পৌছে যান জোকোভিচ।

আরও পড়ুনঃ India vs Bangladesh: বাংলাদেশের বিরুদ্ধে মাস্টারপ্ল্যান তৈরি টিম ইন্ডিয়ার! নাকানি-চোবানি খাবে শাকিবরা? জানুন বিস্তারিত

অপরদিকে, ইউএস ওপেনের মহিলাদের সিঙ্গেলসের দ্বিতীয় রাউন্ডে জার্মানির প্রতিপক্ষে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়ে তৃতীয় রাউন্ডে পৌছে গিয়েছে গতবারের চ্যাম্পিয়ন কোক গফ। এছাড়া উইম্বলডন চ্যাম্পিয়ন ক্রেচিকোভা হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছেন। রুসের বিরুদ্ধে ৪-৬ ও ৫-৭ গেমে হেরে বিদায় নেন ক্রেচিকোভা।