‘আপনার ছেলে এখন অনেক ক্ষমতাশালী’, অমিত শাহকে শুভেচ্ছার আড়ালে খোঁচা মমতার!

কলকাতা: বিসিসিআই-এর উঠোন পেরিয়ে এবার আইসিসির দরবারে জয় শাহ। এখন তিনি বিশ্ব ক্রিকেট সংস্থার চেয়ারম্যান। ক্রিকেট প্রশাসক হিসেবে রকেটের গতিতে উত্থান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছেলের।

এদিন জয় শাহকে নতুন দায়িত্বের জন্য শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই শুভেচ্ছার আড়ালে কোথাও যেন খোঁচা লুকিয়ে ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জন্য!

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ অভিনন্দন জানাতে গিয়ে কটাক্ষ করেছেন মমতা। অমিত শাহর ছেলে জয় শাহ আইসিসির চেয়ারম্যান হওয়ার বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অভিনন্দন জানিয়ে পোস্ট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- রোহিত শর্মা আইপিএলে কোন দলে এবার? দাম উঠতে পারে ৫০ কোটি টাকা! এল বড় জবাব

অপ্রত্যাশিত এই পোস্টে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, অভিনন্দন! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, আপনার ছেলে রাজনীতিবিদ হননি, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান হয়েছেন। এমন একটি দায়িত্ব যা বেশিরভাগ রাজনীতিবিদদের কাজের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জয় শাহ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর পোস্টে আরও লিখেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী, আপনার ছেলে এখন সত্যিই অনেক ক্ষমতাশালী। এত বড় অর্জনের জন্য আমি আপনাকে অভিনন্দন জানাই।

আরও পড়ুন- ‘সচিনের পর আমিই ঈশ্বর, কে গিল?’ এসব কী কথা বলছেন বিরাট কোহলি! ভয়ঙ্কর ভিডিও

অমিত শাহের একমাত্র ছেলে জয় শাহ। এখনও পর্যন্ত সক্রিয় রাজনীতি থেকে দূরত্ব বজায় রেখেছেন তিনি। ২০২৪ সালের লোকসভা নির্বাচনেও জয় শাহকে বাবার হয়ে প্রচারে সেভাবে দেখা যায়নি। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর পক্ষে বরং ভোট চেয়েছিলেন তাঁর স্ত্রী সোনাল শাহ। দুয়ারে দুয়ারে জনসংযোগের জন্য তিনি গান্ধীনগর লোকসভা কেন্দ্রে ঘুরেছেন।

২০১৯ সালে জয় শাহ বিসিসিআই-এর সচিব হন। তখন তাঁর বয়স ছিল ৩১ বছর। তিনি এখন আইসিসির সর্বকনিষ্ঠ সভাপতি। জয় শাহ যখন বিসিসিআই-এর সেক্রেটারি হন, তখন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ডের সভাপতি। উল্লেখ্য, অমিত শাহের ছেলে জয় শাহের দুই মেয়ে।

অমিত শাহ ছাড়া তাঁর পরিবারের কেউ এখনও রাজনীতিতে আসেননি। ১লা ডিসেম্বর থেকে আইসিসি চেয়ারম্যানের দায়িত্ব নেবেন জয় শাহ।