'এঁরা দলের বোঝা!' টলিউডের সঙ্গে অরিজিৎকেও অকৃতজ্ঞতার খোঁচা কুনালের?

Kunal Ghosh On Tollywood Actors: শুধুই আরজি কর কাণ্ড নিয়ে গান? অরিজিৎকে খোঁচা কুণালের

কলকাতা: আরজি কর কাণ্ডে যে ভাবে সরব হয়েছেন টলিউডের কলাকুশলী, তাতে বাংলার ভাবমূর্তি নিয়েও প্রশ্ন উঠছে বলে মনে করছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ

আরও পড়ুন- নারকেল তেলে মেশান শুধু ‘এই’ সবজির রস, একঢাল চুল পাবেন ২ মাসে! চুল পড়াও বন্ধ…

তৃণমূল নেতা বললেন, “আফসোস লাগে। মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির বহু পরিচালক, প্রযোজক, অভিনেতা এমন কিছু রাজনৈতিক ছবি করেন যা সমাজে বিজেপির পক্ষে ন্যারেটিভ তৈরি করে। এবার তো বাংলা নিয়েও কুৎসার ঝুলি আসছে।
অথচ টলিগঞ্জের বাবু/বিবিরা, যাঁরা মমতাদির পাশে, দলে, মঞ্চে, ছবির ফ্রেমে থাকেন, তাঁরা নিজেদের ইমেজ গড়তে, পেশার সৌজন্য নিয়ে ব্যস্ত। দিদির পাশে ছবি দিয়ে গুরুত্ব বাড়ান, কিন্তু মমতাদির বায়োপিক বা তৃণমূলের পক্ষে বার্তা যেতে পারে, এমন কোনও সিনেমার কথা তাঁরা ভাবেন না।”

আরও পড়ুন- সিগারেট ছাড়া ১ দিন? এতেই অস্বস্তি হচ্ছে? জানেন ১ দিনেই কী বদলাল শরীরে..

 

আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় যে প্রতিবাদী গান উঠে এসেছে, তা নিয়েও মন্তব্য করেন কুণাল। তিনি এক্স হ্যান্ডল (সাবেক টুইটার)- এ গায়ক অরিজিৎ সিংয়ের প্রশংসা করেও আফসোসের কথাই লিখলেন। তাঁর কথায়,”অরিজিৎ সিং অপূর্ব গায়ক। ছেলেটিও ভাল। তিলোত্তমার ন্যায়বিচার চেয়ে গানটি যথাযথ, সমর্থন করি। কিন্তু সমস্যা হল বিবেক জাগে শুধু বাংলায়।”

কুণাল এর পরেই তুলনা টানেন অন্য রাজ্যের। কই সেখানে তো রাজ্যকে ছোট করে কেউ কিছু করেন না? মানুষ কি রুজিরুটির স্থানকে অমর্যাদা করতে পারে? যতই খারাপ সময় আসুক, এমনই স্বর শোনা যায় কুণালের। তিনি লেখেন,”মহারাষ্ট্রের বদলাপুর নিয়ে হিন্দিতে গান হয় না, বা সাক্ষী মালিকদের নিয়ে। কারণ ওটা মূল কর্মক্ষেত্র। হিন্দি জগৎ, কাজ, টাকা, কেরিয়ার, তাই চুপ?”

এ দিকে বাংলার শিল্পীরা যেন ভুলে যেতে বসেছেন, রাজ্য কী ভাবে তাঁদের পাশে থাকে! আক্ষেপ কুণালের। তিনি শিল্পীদের থেকে টেকনিশিয়ানদের এগিয়েই রাখতে চাইলেন এ দিক দিয়ে। তাঁর মতে টেকনিশিয়ানরা শাসকদলের প্রতি কৃতজ্ঞ। কুণালের কথায়, “বরং টেকনিশিয়ানরা অনেক বেশি দরদী। অভিনেতারা অনেক বড় নাম হতে পারেন, কিন্তু এঁদের অনেকেই দলের বোঝা। দলের সুসময়ে এঁরা হাত নেড়ে সামনে থাকেন। একটু বিতর্কিত ইস্যুতে দল পড়লেই এঁরা মুখ খোলা বন্ধ করেন। সামনে থেকে মানুষকে বোঝানোর কাজে এঁদের পাওয়া যায় না। দল না বললে কর্মসূচি, টুইটেও পাওয়া যায় না।”

নাম না করেই কুণাল ফের ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’-এর কথাই বলে ফেললেন। তাঁর কথায়, “এই যে এবার বাংলাকে কুৎসিত আক্রমণ করে ছবি আসছে, সারা দেশে-বিদেশে বাংলার ইমেজ খারাপ করার চক্রান্ত, এঁরা জানেন না? অথচ এঁরা তার পাল্টা কিছু করবেন না, করতে চাইবেন না। এঁদের কেউ কেউ আন্তরিক। বাকি ক্ষমতাশালী তারকাদের নিয়ে দল ভাবুক।”