অসুস্থ দেবাশিস সোম

RG Kar Case-CBI: বারবার পড়েছেন সিবিআই জেরার মুখে, আরজি কর কাণ্ডে সেই দেবাশিস সোমের বড় বিপদ! রবি সকালেই বিরাট ঘটনা

কলকাতা: আচমকা গুরুতর অসুস্থ আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেন্সিক মেডিসিনের চিকিৎসক দেবাশিস সোম। বর্তমানে অতি সঙ্কটজনক অবস্থায় ভর্তি হাসপাতালে। চলছে বাইপ্যাপ। শারীরিক অবস্থার অবনতি ঘটছে তাঁর। সূত্রের খবর, রবিবার বাড়িতেই তিনি অসুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি তাঁকে বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। ডায়াবেটিক রোগী দেবাশিস।

প্রসঙ্গত, আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও হত্যার ঘটনায় বারবার সিবিআই জেরার মুখে পড়েছেন সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ দেবাশিস। এমনকী আর্থিক দুর্নীতির অভিযোগে একাধিক জায়গায় যে তল্লাশি অভিযান চালিয়েছিল সিবিআই, সেই তালিকায় ছিল দেবাশিস সোমের বাড়িও। গোটা ঘটনায় অত্যন্ত ‘গুরুত্বপূর্ণ’ চরিত্র হয়ে উঠেছিলেন আরজি করের ফরেন্সিক সায়েন্স বিভাগের অধ্যাপক দেবাশিস সোম।

আরও পড়ুন: ‘নিয়ম’ ভাঙল, শনিবার কী এমন হল সন্দীপ ঘোষের! কোথায় গেলেন? সিবিআই এবার কোন পথে!

গত ৮ অগাস্ট রাতে কলকাতার প্রাণকেন্দ্রে আরজি কর হাসপাতালে ঘটে যায় নৃশংস ঘটনা। ধর্ষিতা ও খুন হন হাসপাতালেরই তরুণী চিকিৎসক। ময়নাতদন্তের রিপোর্ট অনুসারে ঘটনাটি ঘটে ভোর রাত অর্থাৎ ৪ টের আশেপাশে। সেই ভয়ঙ্কর ঘটনার পর সেমিনার রুম থেকে উদ্ধার হয়েছিল দেহ।

দেবাশিসবাবুর বিরুদ্ধে অভিযোগ ওঠে, আরজি করের শবাগারে দুর্নীতিতে তিনিই ছিলেন সন্দীপ ঘোষের প্রধান সহায়তাকারী। মৃতদেহ ও মৃতদেহের অঙ্গ পাচারের যে অভিযোগ রয়েছে, তাতেও অভিযোগ হিসেবে উঠে আসছে দেবাশিস সোমের নাম। এছাড়া মৃতদেহ ময়নাতদন্ত ও তা নিহতের বাড়িতে পৌঁছে দেওয়ার জন্যও মোটা টাকা তোলাবাজির অভিযোগ উঠেছে আরজি কর হাসপাতালে। সেই কারণে বারবার জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন আরজি করের এই অধ্যাপক। এবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন তিনি।