ত্রিপুরার পুনঃগঠনে এগিয়ে আসছে একাধিক পড়শি রাজ্য

ত্রিপুরার পুনঃগঠনে এগিয়ে আসছে একাধিক পড়শি রাজ্য

ত্রিপুরার বন্যায় ত্রাণ কাজে আর্থিক সহায়তা নিয়ে এগিয়ে এল আসাম সরকার। ত্রিপুরার মুখ্যমন্ত্রীর হাতে ৫ কোটি টাকার অর্থরাশি তুলে দিলেন আসামের মন্ত্রী। বন্যা পরবর্তী পরিস্থিতিতে ত্রিপুরা রাজ্যের পাশে দাঁড়াতে এবার মানবিক মুখ নিয়ে এগিয়ে এল আসাম সরকার। মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহার হাতে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও আসাম সরকারের পক্ষ থেকে ৫ কোটি টাকার অর্থরাশি তুলে দিলেন সেই রাজ্যের পর্যটন মন্ত্রী জয়ন্ত মল্ল বড়ুয়া।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় মুখ্যমন্ত্রী ডাঃ সাহা এই খবর জানান।  মুখ্যমন্ত্রী জানান, রাজ্যের বন্যায় ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তায় এগিয়ে আসার জন্য আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও আসাম সরকারের প্রতি আমার আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমার সরকারি বাসভবনে আসাম সরকারের পক্ষে সম্মানিত পর্যটন মন্ত্রী জয়ন্ত মল্ল বড়ুয়া ৫ কোটি টাকার অর্থরাশি বন্যাদূর্গতদের প্রদান করেন। এজন্য আমি শ্রী মল্ল বড়ুয়াকেও অশেষ ধন্যবাদ জানাই।

আরও পড়ুন: বিরল কাকতালীয় যোগে ভাগ‍্য খুলবে ৫ রাশির! ধনসম্পদের বন‍্যা, সাফল‍্য হাতের মুঠোয়

উল্লেখ্য, ত্রিপুরার বন্যা ত্রাণ কাজে গতি আনতে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, অরুণাচল প্রদেশ সহ একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীগণ আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। ইতিমধ্যে কেন্দ্রীয় সরকারও আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে।বন্যায় বিপন্ন মানুষকে সহায়তা দিতে মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে অনুদান প্রদান অব্যাহত।

বন্যা পরবর্তী পরিস্থিতিতে বিপন্ন মানুষের সহায়তায় এবং রাজ্যের পরিকাঠামো শক্তিশালী করার লক্ষ্যে মানবিক মুখ নিয়ে এগিয়ে আসছেন সুশীল সমাজের সহৃদয় মানুষ। বিশেষ করে মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহার আহ্বানে সাড়া দিয়ে প্রতিদিনই বন্যা ত্রাণে বিভিন্ন জায়গা থেকে আর্থিক সহায়তা জমা পড়ছে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে।

আরও পড়ুন: ATM কার্ড ছাড়াই দিব‍্যি তোলা যাবে ক‍্যাশ টাকা! শুধু ফোন থাকলেই…কীভাবে হাতে পাবেন কড়কড়ে নোট? ৯৯% লোকজনই জানেন না

ইতিমধ্যে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, অরুণাচল প্রদেশ-সহ একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীগণ ত্রিপুরার জন্য দরাজ সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। কেন্দ্রীয় সরকারও আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে। গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বন্যায় মৃতদের জন্য ২ লক্ষ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা দিয়েছেন।

এদিকে এই কদিন ধরে মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে আর্থিক সাহায্য তুলে দিচ্ছেন বিভিন্ন পেশার মানুষ। সোমবারও এই ধারা অব্যাহত থাকে। বন্যা ত্রাণে আর্থিক অনুদান নিয়ে এগিয়ে আসার জন্য সমস্ত দাতাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।