আর জি কর ঘটনার প্রতিবাদে স্বামী লিখলেন গান স্ত্রী সুর করে গাইলেন

RG Kar Protest: এভাবেও প্রতিবাদ করা যায়, আরজি করের বিচার চেয়ে এই দম্পতি যা করলেন অভাবনীয়!

হাওড়া: আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসক-পড়ুয়ার নিহত হওয়ার পর থেকে সময় যত পেরিয়েছে, ততই মানুষ প্রতিবাদে মুখর হয়েছে দেশ -বিদেশ সর্বত্র | চিকিৎসক -আইনজীবী-সেলেব্রিটি থেকে সাধারণ মানুষ সকলে কেউ রাস্তায় নেমে, কেউ বা সোশ্যাল মিডিয়ায় নিজেদের মতো করে প্রতিবাদে সামিল হয়েছেন।

আরজি কর ঘটনার প্রতিবাদে দোষীদের শাস্তির দাবিতে এবার গান বেঁধে অভিনব প্রতিবাদে সামিল হয়েছেন হাওড়ার রক্ষিত দম্পতি। স্বামী লিখলেন গান এবং সেই গানে সুর দিয়ে গানটি গাইলেন স্ত্রী। আরজি কর কাণ্ডের পর থেকে দোষী ধর্ষকের ফাঁসির দাবিতে সরব সব মহলই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড চেয়ে প্রতিবাদ করেছেন। কঠিনতম শাস্তির বিধান চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে দু’দফায় পত্রাঘাতও করেছেন।

আরও পড়ুন: দীর্ঘদিনের বন্ধুত্ব শেষ! কাঞ্চন মল্লিককে ‘ত্যাগ’ দিলেন সুদীপ্তা চক্রবর্তী! আক্রমণে ঋত্বিক, কী এমন ঘটল?

ইতিমধ্যে দেশজুড়ে আন্দোলনে নেমেছে চিকিৎসক-আইনজীবী-যুব সমাজ-সেলিব্রেটি থেকে শুরু করে সাধারণ মানুষও। ইতিমধ্যে দোষীদের শাস্তি চেয়ে গান লিখেছেন বিখ্যাত গায়ক অরিজিৎ সিং-ও | এই কর্মকাণ্ডে দোষীদের শাস্তির দাবিতে এবার এক অভিনব প্রতিবাদে সামিল হলেন হাওড়ার রক্ষিত দম্পতি। আরজি করের নৃশংস ঘটনার বিচার চেয়ে, ধর্ষকদের শাস্তি চেয়ে হাওড়ার লক্ষ্মীকান্ত রক্ষিত ৩ ঘণ্টায় গোটা গান লিখেছেন।

আরও পড়ুন: ৮-এর নাবালিকার রহস্যমৃত্যু ঘিরে তোলপাড়, গ্রেফতার বাবা! ভয়ঙ্কর ঘটনা শুনলে শিউরে উঠবেন

স্ত্রী তনুশ্রী রক্ষিত এক দিনে গোটা গানে সুর দিয়ে তা গেয়েছেন। এই গানের লাইন ‘জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে আমরা করছি হাহাকার, আমাদের শুধু একটাই আওয়াজ চাইছি বিচার, চাইছি বিচার’ মানুষকে আরও বেশি করে দোষীদের খুঁজতে আন্দোলনমুখী করে তুলবেন বলে আশাবাদী রক্ষিত দম্পতি। সকলের মতো তাঁদের একটাই আওয়াজ দোষীদের বিচার চাই।

রাকেশ মাইতি