বিতর্কে অভীক দে

RG Kar Doctor: আরজি করের ডাক্তার না হয়েও কেন উপস্থিত ছিলেন? বর্ধমান মেডিক্যালেও সেই অভীক দে-র এ কী ‘কীর্তি’!

বর্ধমান: জন্মদিন থেকে আইবুড়োভাত- বর্ধমান মেডিক্যালে বন্ধুবান্ধবদের নিয়ে সব অনুষ্ঠানই পালন করত অভীক দে। অভিযোগ, পরীক্ষা ব্যবস্থা থেকে শুরু করে ভর্তি প্রক্রিয়া-অভীকই ছিল শেষ কথা। বর্তমানে, এসএসকেএম হাসপাতালের সার্জারি বিভাগের পিজিটি অভীক। তিনি বর্ধমান মেডিক্যালে রেডিওলজির নোডাল অফিসার ছিলেন। আরজি কর কাণ্ডে যে ‘ক্ষমতাশালী গোষ্ঠীর’ কথা উঠে আসছে, তার মধ্যে নাম রয়েছে অভীকেরও।

যে অভীক দে’কে নিয়ে এত হৈচৈ এত বিতর্ক, সেই চিকিৎসকের আইবুড়ো ভাতের অনুষ্ঠান করা হয়েছিল বর্ধমান মেডিক্যাল কলেজের ক্যাম্পাসের গেস্ট হাউসে। শুধু তাই নয়, অভীক দে’র জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয় মেডিকেল কলেজের গেস্ট হাউসের একটি রুমে। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খোদ মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল মৌসুমী বন্দ্যোপাধ্যায়, এমএসভিপি তথা বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার তাপস ঘোষ ও তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি স্বরাজ ঘোষ।

আরও পড়ুন: ওই রাতে কী এমন দেখেছিলেন! এবার CBI-এর মুখে আরজি করের সিকিউরিটি গার্ড! সঞ্জয়কে সে চিনত কীভাবে?

কীভাবে সরকারি জায়গায় এইভাবে আইবুড়ো ভাতের অনুষ্ঠান করা যায়, সেই প্রশ্ন তুলেছেন মেডিক্যাল কলেজের ছাত্রছাত্রীরা। তাদের অভিযোগ, এই ভাবেই দিনের পর দিন নিজের প্রভাব খাটিয়ে যা খুশি করে গেছেন অভীক দে। কখনও জন্মদিন তো কখনও আইবুড়ো ভাতের অনুষ্ঠান।

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় রাজ্য জুড়ে আন্দোলন শুরু হয়েছে। প্রশ্ন উঠেছে ঘটনার দিন বেলায় আরজি কর মেডিক্যালের স্টাফ না হয়েও কীভাবে সেখানে তিনি উপস্থিত ছিলেন অভীক? অভিযোগ অভীক দে রাতের অন্ধকারে বর্ধমান মেডিক্যাল কলেজের লেকচারার থিয়েটারে ঢুকে এক অভিও বার্তায় সে কথা স্বীকার করে নিয়েছেন বলেও অভিযোগ। সেটা ভাইরালও হয়েছে। যা নিয়ে সরব হয়েছেন মেডিক্যাল কলেজের ছাত্রছাত্রীরা।