বাইক চুরির কিনারা!

West Bengal Police motorbike theft: চুরি যাচ্ছিল একের পর এক মোটরবাইক, পুলিশি অভিযানে বড় চক্রের হদিস

মুর্শিদাবাদ: পুলিশি অভিযানে ১৫টি চোরাই মোটরবাইক উদ্ধার করল রানিনগর থানার পুলিশ। গ্রেফতার করা হয়েছে ৬ পাচারকারীকে। অহরহ চুরি যচ্ছিল মোটরবাইক, পুলিশের কাছে জমা পড়ছিল একের পর এক অভিযোগ।

কে বা কারা কী ভাবে চুরি করছে তার কিনারা করতে নেমে মঙ্গলবার রানিনগর থানার পুলিশ  অভিযান চালায়। রানিনগরের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে হাতেনাতে রুবেল ইসলাম ও হাসিবুল সরকারকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সুত্রে জানা গিয়েছে, রুবেল ইসলামের বাড়ি কালিনগর এবং হাসিবুল সরকার বাড়ি রানিনগর এলাকায়। ধৃতদের ৫ দিনের জেল হেফাজতে নিয়ে জেরা করতেই বেরোয় কেঁচো খুঁড়তে কেউটে।

আরও পড়ুন: বিশ্বের সবচেয়ে বড় প্রাসাদ, সোনার প্রাসাদ-গাড়ি-বিমান! ব্রুনেইয়ের সুলতানের সঙ্গে বুধে সাক্ষাৎ মোদির

পুলিশি জেরায় জানা যায়, এই ঘটনায় কেবল দুই জনই নয় জড়িয়ে আছে আরও কয়েক জন। এরপর রানিনগর থানার পুলিশ আরও ৪ জনকে গ্রেফতার করে। ধৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১৫টি নম্বরপ্লেটহীন মোটরবাইক। ধৃতদের নাম আশরাফুল সরকার, জিনারুল ইসলাম, নাজমুল হুদা ও সেলিম সেখ। এই মোটরবাইক গুলি রানিনগরের বিভিন্ন জায়গা থেকে চুরি করা হয়েছিল। ৫টি মোটরবাইক পাওয়া গিয়েছে গোধনপাড়া থেকে, ৪টি শেখপাড়া থেকে, ২টি তেহেশিলপুর থেকে।

আরও পড়ুন: আয়ু বাড়াতে চান? কমিয়ে দিন ঘুম, পরামর্শ ১২ বছর ধরে দিনে ৩০ মিনিট ঘুমানো ব্যক্তির

সাংবাদিক বৈঠকে লালবাগের অতিরিক্ত পুলিশ সুপার রসপ্রীত সিং বলেন, ধৃতদের হেফাজতে নেওয়া হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে এই চক্রে আর কারা জড়িত রয়েছে তাদের খোঁজ শুরু হয়েছে। কোথায় এই মোটরবাইকগুলি নিয়ে যাওয়া হচ্ছিল, বাংলাদেশে এই মোটরবাইকের যন্ত্রাংশ পাচারের কোনও রকম পরিকল্পনা ছিলো কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।