চিকিৎসক সৌম‍্যজিৎ দত্ত

RG Kar Protest: প্রেসক্রিপশনের এক পাশে ছোট্ট একটি লেখা, আর তাতেই ‘গর্জন’-এর স্বর! ডাক্তারের কাণ্ড দেখলে অবাক হবেন

আলিপুরদুয়ার: চুপ থেকেও প্রতিবাদ জানানো যায়, প্রতিবাদের আওয়াজ সকলের কাছে পৌঁছে দিতে ভিন্ন উপায় অবলম্বন করলেন আলিপুরদুয়ার জেলার এই চিকিৎসক। প্রেসক্রিপশনের সিলে দেখা যাচ্ছে চিকিৎসক সৌম্যজিৎ দত্তর প্রতিবাদের ভাষা।

আরজি কর-কাণ্ড নিয়ে প্রতিবাদ অব্যাহত চিকিৎসকদের। বাদ নেই আলিপুরদুয়ার জেলা হাসপাতালের চিকিৎসকেরাও। জেলা হাসপাতালের ইএনটি বিভাগের হেড অফ দ্য ডিপার্টমেন্ট তথা চিকিৎসক সৌমজিৎ দত্ত অভিনব উপায়ে প্রতিবাদের পথ বেছে নিয়েছেন। চিকিৎসক সৌমজিৎ দত্ত আরজি কর কাণ্ডের নির্যাতিতার বিচার চেয়ে প্রেসক্রিপশনে সিল দিয়ে রোগীদের কাছে তুলে দিচ্ছেন।

আরও পড়ুন: চাল-ডালে পোকা ধরেছে? কৌটোয় রাখুন এই ‘একটা’ জিনিস! পোকার বংশ থাকবে না

নিজস্ব বাসভবনে রোগী দেখেন এই অভিজ্ঞ চিকিৎসক। চিকিৎসকের এই সিল দেওয়া প্রতিবাদকে সাধুবাদ জানিয়েছেন তাঁর কাছে চিকিৎসা করাতে আসা রোগীরা। সৌম্যজিৎ দত্ত বলেন, “সরকারি হাসপাতালে কাজ করি। সেখানকার কিছু নিয়ম তো মেনে চলতেই হয়। কিন্তু একজন মহিলা চিকিৎসকের সঙ্গে যে বর্বর ঘটনা ঘটেছে তার প্রতিবাদ আমি জানাচ্ছি এই সিল দিয়ে। আমার কাছে বিভিন্ন সমস্যা নিয়ে রোগীরা আসেন অসম, ভুটান থেকে। তাঁদের কাছেও প্রতিবাদের ভাষা পৌঁছে যাবে আশা রাখছি।”

আরও পড়ুন: আরজি কর-কাণ্ডের প্রতিবাদে প্রেসক্রিপশনে এ কী লিখলেন ডাক্তার? মুহূর্তে ভাইরাল, দেখুন

জানা গিয়েছে, এই চিকিৎসকের পাশাপাশি আলিপুরদুয়ার, ফালাকাটা হাসপাতালে চিকিৎসক প্রিয়াঙ্কা সামালও প্রেসক্রিপশনে এই ভাবে স্ট্যাম্প দিয়ে নির্যাতিতার বিচার চেয়ে প্রতিবাদ জানাচ্ছেন। স্বাভাবিক ভাবেই আরজি কর-কাণ্ড নিয়ে গোটা রাজ্যের মতোই সরব আলিপুরদুয়ার জেলার চিকিৎসকেরাও।

Annanya Dey