রাষ্ট্রপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে নালিশ জানিয়ে আর্জি শুভেন্দু অধিকারীর (File Photo)

Suvendu Adhikari: ‘সিপি-র মেডেল ফেরত নিন…’ ! ‌রাষ্ট্রপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে নালিশ জানিয়ে আর্জি শুভেন্দু অধিকারীর

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা: একই সঙ্গে রাষ্ট্রপতি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীকে চিঠি লিখলেন শুভেন্দু অধিকারী। আরজি কর ইস্যুকে হাতিয়ার করে পুলিশ কমিশনারের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ সামনে এনেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন- এবার নেতাজির পথে আন্দোলনের ডাক শুভেন্দুর, কোন পদ্ধতি পরিবর্তনের পক্ষে সওয়াল বিরোধী দলনেতার?

কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাট-সহ একাধিক অভিযোগেও ইতিমধ্যে সরব হন‌ শুভেন্দু অধিকারী। আরজি করের আন্দোলনকারীদের পাশাপাশি বিনীত গোয়েলের অপসারণের দাবিও করে আসছেন বিরোধী দলনেতা। পুলিশ প্রশাসনের ভূমিকায় একের পর এক প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। এবার কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের কাছ থেকে মেডেল ফিরিয়ে নেওয়ার আবেদন জানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন– হাড় আর পেশি মজবুত করতে জুড়ি মেলা ভার; এই গাছের প্রতিটি অংশই পুষ্টিগুণে ভরা

এই মর্মে আজ, বৃহস্পতিবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও‌ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তিন পাতার চিঠি লিখে পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পুলিশ মেডেল ও একইসঙ্গে রাষ্ট্রপতির কাছ থেকে প্রাপ্ত মেডেল ফিরিয়ে নেওয়ার আর্জি জানালেন শুভেন্দু।

রাষ্ট্রপতি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে লেখা পৃথক দুটি চিঠির প্রতিলিপি নিজের সোশ্যাল মিডিয়ায় তুলে ধরে শুভেন্দু অধিকারীর বক্তব্য, ‘‘আরজি কর কাণ্ডের প্রাথমিক তদন্তে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের ভূমিকা নিন্দনীয় এবং লজ্জাজনক। তথ্যপ্রমাণ লোপাট এবং হাসপাতালে হামলার ঘটনায় তাঁর ভূমিকায় যথেষ্ট প্রশ্ন রয়েছে।’’ শাসকের স্বার্থে তদন্তে অন্তর্ঘাতের চেষ্টা করেছেন বিনীত গোয়েল। মর্যাদাপূর্ণ সম্মানের যোগ্য নন তিনি‌। সেই কারণেই দুটি মেডেলই পুলিশ কমিশনারের কাছ থেকে ফিরিয়ে নেওয়া হোক বলে দাবি শুভেন্দুর। ‌