নার্সকে অশালীন মন্তব্য

Nurse Abused: ফের হাওড়া! নার্সকে ঘিরে যা ঘটল, লজ্জায় মাথা হেঁট হয়ে যাবে

হাওড়া: আরজি কর-কাণ্ডের ঘটনায় তোলপাড় বাংলা তথা গোটা দেশ। একদিকে প্রতিবাদ এবং অন্যদিকে মহিলাদের নিরাপত্তার দাবিতে পথে নেমে আন্দোলন পুরুষ মহিলা উভয়ে সমস্ত বয়সের মানুষ। এর মধ্যেই ফের একবার সরকারি হাসপাতালে ট্রেনি নার্সিং স্টাফদের উত্যক্ত করার অভিযোগ উঠল বাংলায়।

এবার এই ঘটনা হাওড়ার হাসপাতালে। একজন প্রশিক্ষণরত নার্সকে অশালীন মন্তব্য এক ব্যক্তির। ইতিমধ্যেই সেই ঘটনা ঘিরে তোলপাড়। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। জানা যাচ্ছে, বুধবার হাওড়ার টিএল জয়সোয়াল হাসপাতালে এই ঘটনা ঘটেছে। কর্তৃপক্ষের তরফে লিখিত অভিযোগ জানানো হয়েছে পুলিশে। পাশাপাশি, নিরাপত্তার দাবিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

আরও পড়ুন: সন্দীপের সঙ্গে এত খাতির! এমন এক ব্যক্তিকে ধরেছে সিবিআই, যার কাণ্ডকারখানা চোখ কপালে তুলে দেবে

শিক্ষানবিশ নার্সদের লক্ষ্য করে তিনি কটূক্তি ও অশ্লীল অঙ্গভঙ্গী ও অভব্যতা করেন বলে অভিযোগ। এমনকী শ্লীলতাহানির চেষ্টারও অভিযোগ ওঠে। এরপরই হাওড়ার লিলুয়ার সরকারি হাসপাতালে ট্রেনি নার্সিং স্টাফদের উত্যক্ত করার অভিযোগে উত্তেজনা ছড়িয়ে পড়ে। হাসপাতালের সুপার রবীন্দ্রনাথ সোরেন বলেন, ‘প্রশিক্ষণরত নার্সদের অশালীন মন্তব্য করেন এক ব্যক্তি। ঘটনার পরই আমরা পদক্ষেপ নিয়েছি।’

আরও পড়ুন: চাল-ডালে পোকা ধরেছে? কৌটোয় রাখুন এই ‘একটা’ জিনিস! পোকার বংশ থাকবে না

গত কয়েকদিন আগেই হাওড়ার সরকারি হাসপাতালে শ্লীলতাহানির অভিযোগ সামনে আসে। চিকিৎসা করাতে গেলে এই কিশোরীকে হাসপাতালেরই এক কর্মী শ্লীলতাহানি করে বলে অভিযোগ। যা নিয়ে একেবারে উত্তাল হয়ে ওঠে হাসপাতাল চত্বরে। সেই রেশ কাটতে না কাটতেই ফের সরকারি হাসপাতালে প্রশ্নের মুখে মহিলাদের সুরক্ষা এবং নিরাপত্তা।

রাকেশ মাইতি