প্রতীকী ছবি

পেট্রল ঢেলে জ্বালিয়ে দিল প্রেমিক! অলিম্পিক্স শেষের পরেই অ্যাথলিটের মর্মান্তিক পরিণতি

অংশ নিয়েছিলেন সদ্য সমাপ্ত প্যারিস অলিম্পিক্সে। মেয়েদের ম্যারাথনে অংশ নিয়ে ৪৪তম স্থানে শেষ করেছিলেন উগান্ডার মহিলা অ্যাথলিট রেবেকা শেপেতেগেইয়ে। অলিম্পিক শেষের পর এখনও একমাস কাটেনি। এবার সেই অ্যাথলিটের হল মর্মান্তিক পরিণতি। কাছের মানুষের বিরুদ্ধে তাঁকে যেভাবে হত্যা করার অভিযোগ তা জানলে রীতিমত শিউড়ে উঠবেন।

কেনিয়ার এনডেবেসে নিজের বাড়িতেই থাকতেন রেবেকা। সঙ্গে থাকতেন তাঁর প্রেমিক ডিকসন এনডিয়েমা মারানগাশ। গত বেশ কিছু দিন ধরেই দুজনের মধ্যে জমির মালিকানা নিয়ে ঝগড়া চলছিল বলে খবর। সম্পর্কও একবারেই ভাল জায়গায় ছিল না। রবিবার সন্তানদের নিয়ে গিয়েছিলেন চার্চে। চার্চ থেকে ফিরেই ঘটে মর্মান্তিক ঘটনা।

বাড়ি ফিরতেই রেবেকার সঙ্গে অশান্তি শুরু করেন তাঁর প্রেমিক। ঝগড়া বারাবারি পর্যায়ে পৌছালে হঠাতই রেবেকার প্রেমিক পেট্রল নিয়ে এসে বান্ধবীর গায়ে ঢেলে আগুন ধরিয়ে দেন। আশঙ্কাজনক অবস্থায় রেবেকাকে স্থানীয়রা উদ্ধার করে। তারপর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শরীরের ৮০ শতাংশের বেশি পুড়ে যাওয়ায় অবস্থা খুব আশঙ্কাজনক ছিল।

আরও পড়ুনঃ India vs Bangladesh: পাকিস্তানকে হারিয়ে এবার ভারতকে হুঁশিয়ারী বাংলাদেশের! বড় কথা বলে দিলেন শান্টো

মৃত্যুর সঙ্গে ২ দিন পাঞ্জা লড়ার পর অবশেষে শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রেবেকা। ঘটনায় আগুনে পুড়া আহত হয়েছেন তাঁর প্রেমিকও। যদিও রেবেকার সন্তানরা সুস্থ রয়েছে বলে জানা গিয়েছে। ঘটনায় শোক প্রকাশ করেছে উদান্ডার অলিম্পিক্স কমিটি। এর পাশাপাশি অলিম্পিক্স অ্যাথলিটের মৃত্যুতে শুরু হয়েছে তদন্ত।