তাইলান্ডের কোম্পানি ডেটিংয়ের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে

Announced leave for dating: ডেটিংয়ে যাওয়ার ছুটি! এমনই আজব ঘোষণা এক কোম্পানির, খুশি নেটিজেন মহল

ব্যাঙ্কক: এক বেসরকারি কোম্পানি ছুটি ঘোষণা করল। তাও যে কোনও ছুটি নয়। একেবারে ডেটিং এ যাওয়ার ছুটি! হ্যাঁ এমনই আজব ছুটি দিল তাইলান্ডের কোম্পানি।

আসলে কর্মচারীর মানসিক স্বাস্থ্য ভাল রাখার জন্যই এই ছুটি ঘোষণা। উর্ধ্বতন কর্তৃপক্ষ রিসার্চ করে দেখেছেন কর্মচারীদের মন ভাল থাকলে কাজের মানেও তা প্রভাব ফেলে। এই ছুটি ‘টিন্ডার লিভ’ নামে বিখ্যাত হয়েছে। অগাষ্টের প্রথম সপ্তাহ থেকে ডিসেম্বর পর্যন্ত যে কোনও দিন এই ছুটি নেওয়া যেতে পারে।

আরও পড়ুন: ‘তেলে চুল তাজা’ করতে চান? চুলে তেল দেওয়ার সঠিক সময় জানুন! রইল ম্যাজিক টিপস

আসলে এর একটা প্রেক্ষাপট রয়েছে। কয়েকজন কর্মচারী নিজেদের মধ্যে আলোচনা করছিল, তাঁদের কাজের চাপ এতটাই বেশি যে, ডেটে পর্যন্ত যেতে পারছেন না। এই কথাই কোনও ভাবে পৌঁছায় কোম্পানির ম্যানেজমেন্টের কান পর্যন্ত। আর তার ফলেই এই ছুটি।

আরও পড়ুন: প্রকাশ্যে মহিলাকে চড় অ্যাপ চালকের, ভাইরাল ভিডিও! গ্রেফতারের দাবিতে উত্তাল সোশ্যাল মিডিয়া

যদিও এই ছুটির পাওয়ার জন্য অন্তত এক সপ্তাহ আগে নোটিশ দিতে হবে। শুধু ছুটি দিয়েই ক্ষান্ত থাকেনি কোম্পানি, কর্মচারীর জন্য ডেটিং অ্যাপে ছয়মাসের জন্য গোল্ড ও প্ল্যাটেনিয়াম এই দুই ধরনের সাবক্রিপশনও করে দিচ্ছে।

কতৃপক্ষের তরফে জানানো হয়েছে, রোমান্টিক রিলেশনে কর্মচারির মানসিক স্বাস্থ্য ঠিক থাকে। যা কোম্পানীর সামগ্রিক উন্নতির জন্য জরুরি। এই ছুটির ঘোষণা হওয়া মাত্র, সোশ্যাল মিডিয়াতে খবর ভাইরাল হয়ে যায়। অনেকেই এই পদক্ষেপের প্রশংসা করেছেন।

কর্মচারীদের মানসিক ও শারীরিক স্বাস্থ্য ভাল রাখার জন্য অফিস প্রাঙ্গণে জিম, ক্যাফেটেরিয়া- সহ নানা বিনোদনমুলক ব্যবস্থা রাখা নতুন নয়। কিন্তু ডেটিংয়ে যাওয়ার ছুটি, এমন পদক্ষেপ সত্যি অভিনব।