মন্দির 

East Bardhaman News: বর্ধমানের মুকুটে নতুন পালক, ভ্রমণ মানচিত্রে যোগ হতে চলেছে আরও একটি জায়গা

পূর্ব বর্ধমান: নতুন ভাবে সাজিয়ে তোলা হবে পূর্ব বর্ধমানের এই মন্দির। বিস্তারিত জানানো হল প্রশাসনের তরফে। পূর্ব বর্ধমান জেলার অন্যতম একটি বিখ্যাত মন্দির বর্ধমানের সর্বমঙ্গলা মন্দির। এবার এই মন্দিরটিকেই সাজিয়ে তোলা হবে নতুন রূপে। তেমনটাই জানানো হল প্রশাসনের তরফে। বর্ধমান শহরে অবস্থিত এই মন্দিরে প্রতিদিন দূরদূরান্ত থেকে দর্শনার্থীরা আসেন।

দর্শনার্থীদের কথা ভেবে এবার জোড়া তোরণ নির্মাণের সিদ্ধান্ত বর্ধমান উন্নয়ন পরিষদ এবং বর্ধমান পৌরসভার। এই প্রসঙ্গে বর্ধমান উন্নয়ন পরিষদের চেয়ারম্যান কাকলী গুপ্ত বলেন, বাইরে থেকে যাঁরা সর্বমঙ্গলা মন্দির দর্শন করতে আসেন তাঁদের রাস্তার বহুজনকে জিজ্ঞেস করতে হয়। আমরা সিন্ধান্ত নিয়েছি দুটো তোরণ নির্মাণ করব। এই নিয়ে বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার এবং বিধায়ক খোকন দাসের সঙ্গেও কথা হয়েছে।

আরও পড়ুন: কে চালাবেন বন্দে ভারত! দরজা ভেঙে ভিতরে ঢুকে হাতাহাতি ট্রেনের চালকদের, ভাইরাল ভিডিও

পাশাপাশি তিনি আরও বলেন, সবাই নিজেদের মতো করে বর্ধমান শহরকে সাজানোর চেষ্টা করছে। আমরাও আমাদের মত করে চেষ্টা করলাম। বিডিও এবং পৌরসভার তরফে জানা গিয়েছে, বর্ধমান শহরের কালিবাজার মোড়ে একটি তোরণ নির্মাণ করা হবে। এবং অপরটি নির্মাণ করা হবে মন্দিরের একদম সামনে। বর্ধমান উন্নয়ন পরিষদের বোর্ড মিটিংয়ে তোরণ নির্মাণের প্রস্তাব পাশ হয়ে গিয়েছে।

আরও পড়ুন: ১০০০ টাকা নিয়ে এই দেশে গেলেই হবে ৩ লাখ, সস্তায় ছবির মতো সুন্দর বিদেশ ঘুরতে যাবেন নাকি?

স্থান পরিদর্শনের পর আনুমানিক বাজেট নির্ধারণ করা হবে। প্রসঙ্গত, ইতিমধ্যেই বর্ধমান পৌরসভা এবং প্রশাসনের উদ্যোগে মন্দিরের সামনের অংশ দখল মুক্ত করা হয়েছে। আর এবার এই জোড়া তোরণ সার্বিক ভাবে মন্দির চত্বরকে আরও আকর্ষণীয় করে তুলবে বলে আশাবাদী বর্ধমান উন্নয়ন পরিষদ।