Indian Railway: পুজোয় ঘুরতে যাওয়ার প্ল‍্যান? ট্রেনের টিকিট নিয়ে চিন্তা শেষ, বড় সিদ্ধান্ত রেল দফতরের

আসন্ন পূজার সময়ে যাত্রীদের অতিরিক্ত ভিড় হ্রাস করতে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের পক্ষ থেকে তিন জোড়া পূজা স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পূজা স্পেশাল ট্রেনগুলি কাটিহার-অমৃতসর-কাটিহার, রাঙাপাড়া নর্থ-প্রয়াগরাজ জং.-রাঙাপাড়া নর্থ ও নারেঙ্গি-গোরখপুর-নারেঙ্গির মধ্যে চলাচল করবে।

উৎসব স্পেশাল ট্রেন নং. ০৫৭৩৬ (কাটিহার-অমৃতসর) এগারোটি ট্রিপের জন্য ১৮ সেপ্টেম্বর থেকে ২৭ নভেম্বর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক বুধবার করে কাটিহার থেকে ২১.০০ ঘণ্টায় রওনা দিয়ে শুক্রবার ০৯.৪৫ ঘণ্টায় অমৃতসর পৌঁছবে। ফেরত যাত্রার সময় উৎসব স্পেশাল ট্রেন নং. ০৫৭৩৫ (অমৃতসর-কাটিহার) এগারোটি ট্রিপের জন্য ২০ সেপ্টেম্বর থেকে ২৯ নভেম্বর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক শুক্রবার করে অমৃতসর থেকে ১৩.২৫ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ২৩.৪৫ ঘণ্টায় কাটিহার পৌঁছবে।

আরও পড়ুন: ব্লাড সুগার কমাবে বাসি রুটি? সঙ্গে খেতে হবে এই জিনিস, পুরনো রুটিতেই কীভাবে কমবে ওজন? বাড়বে হজম? জেনে নিন

উভয় পথে যাত্রার সময় ট্রেনটি আরারিয়া কোর্ট, ফরবেশগঞ্জ, দারভাঙ্গা জং., গোরখপুর জং., গোন্ডা জং., বেরেইলি, রুরকি ও জলন্ধর সিটি স্টেশন হয়ে চলাচল করবে।উৎসব স্পেশাল ট্রেন নং. ০৫৮৩১ (রাঙাপাড়া নর্থ-প্রয়াগরাজ জং.) দশটি ট্রিপের জন্য ২৯ সেপ্টেম্বর থেকে ০১ ডিসেম্বর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক রবিবার করে রাঙাপাড়া নর্থ থেকে ০৯.০০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ১২.৪০ ঘণ্টায় প্রয়াগরাজ জং. পৌঁছবে।

ফেরত যাত্রার সময় উৎসব স্পেশাল ট্রেন নং. ০৫৮৩২ (প্রয়াগরাজ জং.-রাঙাপাড়া নর্থ) দশটি ট্রিপের জন্য ৩০ সেপ্টেম্বর থেকে ০২ ডিসেম্বর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক সোমবার করে প্রয়াগরাজ জং. থেকে ১৭.৪০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ২২.৫০ ঘণ্টায় রাঙাপাড়া নর্থ পৌঁছবে। উভয় পথে যাত্রার সময় ট্রেনটি রঙিয়া জং., নিউ বঙাইগাঁও, ফকিরাগ্রাম, নিউ জলপাইগুড়ি, আলুয়াবাড়ি রোড, নউগাছিয়া, খাগারিয়া জং., হাজিপুর জং., পাটলিপুত্র ও বক্সার স্টেশন হয়ে চলাচল করবে।

আরেকটি উৎসব স্পেশাল ট্রেন নং. ০৫৬৩৩ (নারেঙ্গি-গোরখপুর) চারটি ট্রিপের জন্য ০৩ থেকে ২৪ অক্টোবর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক বৃহস্পতিবার করে নারেঙ্গি থেকে ১৩.২০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ১৩.০০ ঘণ্টায় গোরখপুর পৌঁছবে। ফেরত যাত্রার সময় উৎসব স্পেশাল ট্রেন নং. ০৫৬৩৪ (গোরখপুর-নারেঙ্গি) চারটি ট্রিপের জন্য ০৪ থেকে ২৫ অক্টোবর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক শুক্রবার করে গোরখপুর থেকে ২০.৫৫ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ২৩.১০ ঘণ্টায় নারেঙ্গি পৌঁছবে।

আরও পড়ুন: বুধের গোচরে ঘুরে যাবে ভাগ‍্যের চাকা! ৩ রাশির কপালে ধন সম্পদের বন‍্যা, দরজায় শুভ সময়

ট্রেনটি রঙিয়া জং., কোকরাঝাড়, নিউ কোচবিহার, নিউ জলপাইগুড়ি, কিষানগঞ্জ, কাটিহার, খাগারিয়া জং., বারাউনী জং., সোনপুর, ছাপরা ও সিওয়ান জং. স্টেশন হয়ে চলাচল করবে। এই ট্রেনগুলির স্টপেজ ও সময়সূচির বিশদ বিবরণ আইআরসিটিসি ওয়েবসাইটে পাওয়া যাবে এবং বিভিন্ন খবরের কাগজ ও উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের সোসিয়াল মিডিয়া প্ল্যাটফর্মেও অধিসূচিত করা হয়েছে। যাত্রার করার পূর্বে বিশদ বিবরণগুলি দেখে নেওয়ার জন্য যাত্রীদের অনুরোধ জানানো হচ্ছে।