কালনা মহকুমা হাসপাতাল

East Bardhaman News: বেহাল অবস্থা কালনা মহকুমা হাসপাতালের নার্সিং হোস্টেলের

পূর্ব বর্ধমান : কালনা মহকুমা হাসপাতালে নার্সিং হোস্টেলের বেহাল অবস্থা। চরম আতঙ্কে রয়েছেন নার্সিং স্টাফরা। তবে এই সমস্যা দীর্ঘদিনের। কালনা মহকুমা হাসপাতালে নার্সিং হোস্টেলের ঘরের ছাদ থেকে ভেঙে পড়ে চাঙর। এছাড়াও সাপেরও প্রচুর উপদ্রব রয়েছে। এমনকি হোস্টেলের দরজা-জানলা রয়েছে ভাঙা অবস্থায়। নার্সিং স্টাফদের জন্য নেই কোনও চেঞ্জিং রুমও। সবমিলিয়ে চরম আতঙ্কে রয়েছেন নার্সিং স্টাফরা। দিন দুয়েক আগেই কালনা মহকুমা হাসপাতালে পরিদর্শনে গিয়েছিলেন বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের সাংসদ শর্মিলা সরকার।

আর সেখানেই তাঁকে বিভিন্ন অভিযোগ জানিয়েছেন নার্সিং স্টাফেরা। এই প্রসঙ্গে কালনা মহকুমা হাসপাতালের জয়েন্ট নার্সিং সুপারিনটেনডেন্ট শিখা চক্রবর্তী জানিয়েছেন, “আমাদের হোস্টেলের সিকিউরিটি, মেয়েদের সিকিউরিটি, আমাদের মেয়েরা যে প্রত্যেকদিন নাইট ডিউটি করে সেই ওয়ার্ডের সিকিউরিটি, মেয়েদের চেঞ্জিং রুম, হোস্টেলের রেনোভেশন, টয়লেট ফেসিলিটি, এই বিষয়গুলি নিয়ে ম্যাডামকে জানিয়েছি। বর্তমান নিরাপত্তা নেই বললেই চলে । এখন বিল্ডিংটার উপর থেকে সব ভেঙে ভেঙে পড়ছে। জানলা দরজার সব ভাঙ্গা। জানলা ভালো করে বন্ধ পর্যন্ত হয়না।”

আরও পড়ুন : লকডাউনের প্রভাব আজও রয়েছে বর্ধমানের এই গ্রামে, মাথায় হাত শিল্পীদের

কালনা মহকুমা হাসপাতালে অন্যতম গুরুত্বপূর্ণ একটি হাসপাতাল। পূর্ব বর্ধমান জেলা ছাড়াও পার্শ্ববর্তী জেলার মানুষকেও অনেক সময় এই হাসপাতালের উপর নির্ভরশীল থাকতে হয়। কিন্তু এবার সমস্যায় পড়েছেন এই হাসপাতালেরই নার্সিং স্টাফেরা। পরিদর্শনে এসে সমস্ত বিষয় খতিয়ে দেখছেন সাংসদ শর্মিলা সরকার। তিনি এই প্রসঙ্গে জানিয়েছেন, “সিস্টারদের সমস্ত কথা আমি শুনেছি। সম্পূর্ণ বিষয় আমি নিজে গুরুত্ব সহকারে দেখব।”

আরও পড়ুন : বর্ধমানের মুকুটে নতুন পালক, ভ্রমণ মানচিত্রে যোগ হতে চলেছে আরও একটি জায়গা

বর্তমানে আতঙ্ক থাকলেও সাংসদ শর্মিলা সরকারের আশ্বাসে তারই মধ্যে কিছুটা স্বস্তিতে রয়েছেন নার্সিং স্টাফেরা।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F 

প্রত্যেকেই আশাবাদী যে অতি দ্রুতএই বিভিন্ন সমস্যার সমাধান হবে।

বনোয়ারীলাল চৌধুরী