সুপ্রিম অস্বস্তি অভিষেকের

Abhishek Banerjee: আরজি কর কাণ্ডের মাঝেই সুপ্রিম কোর্টে অস্বস্তিতে অভিষেক, খারিজ হয়ে গেল আবেদন! কোন মামলায়?

কলকাতা: একদিকে যখন রাজ্য উত্তাল আরজি কর কাণ্ড নিয়ে, তখন সুপ্রিম কোর্টে ধাক্কা খেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কয়লা পাচার দুর্নীতি মামলায় তলব করা হয়েছিল তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। সঙ্গে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট ডেকে পাঠিয়েছিল অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। সেই তলবের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক এবং রুজিরা। তবে সোমবার শীর্ষ আদালতে তাঁদের দায়ের করা আবেদন খারিজ করা হয়েছে।

কয়লা পাচার দুর্নীতিতে এর আগে একাধিকবার অভিষেক এবং রুজিরাকে দিল্লিতে তলব করে ইডি। তদন্তকারীদের দাবি ছিল, কলকাতায় তাঁদের জিজ্ঞাসাবাদ করলে নিরাপত্তার সমস্যা হতে পারে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সেই তলবে সাড়া না দিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। অভিষেক দাবি করেন, বার বার তদন্তের নামে দিল্লিতে ডেকে তাঁকে এবং তাঁর পরিবারকে হেনস্থা করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন: সুপ্রিম কোর্টের শুনানি শেষ হতেই অ্যাকশন মোডে সিবিআই! ৫ অফিসার গেলেন কোথায়? তুঙ্গে জল্পনা

অভিষেকের বক্তব্য ছিল, যে মামলায় তাঁকে ডাকা হচ্ছে, তা পশ্চিমবঙ্গের। আর অভিষেক বা রুজিরা, দুজনেই কলকাতারই বাসিন্দা। কলকাতায় ইডির সমস্ত পরিসর থাকলেও কেন তাঁদের দিল্লিতে ডাকা হচ্ছে? তাঁদের বাড়িতে ছোট দুই শিশু থাকা সত্ত্বেও কেন তাঁদের এতদূর, দিল্লিতে ডাকা হচ্ছে? অভিষেকের সেই আর্জি অবশ্য খারিজ হয়ে গেল সুপ্রিম কোর্টে।

সুপ্রিম কোর্টের বিচারপতি বেলা ত্রিবেদী এবং সতীশচন্দ্র শর্মার বেঞ্চে এই মামলাটি ওঠে। তবে অভিষেকের সেই আর্জি খারিজ হয়ে যায়।