মৈত্রেয়ী ব্যানার্জী 

Bankura News: বাঁকুড়ার ‘বাঘিনী’! প্রত্যন্ত গ্রামের মেয়ে রাজ্যস্তরে পেল বড় সাফল্য

বাঁকুড়া: কোন কিছুই অসম্ভব নয়। ইচ্ছে আর জেদটাই আসল। আর সেই ইচ্ছে-জেদকে সম্বল করেই এবার প্রত্যন্ত গ্রামের মেয়ে বাঁকুড়ার জন্য ছিনিয়ে আনল পদক। রাজ্য স্তরে তৃতীয় হয়ে ব্রোঞ্জ পদক আনল নবম শ্রেণীর ছাত্রী মৈত্রেয়ী বন্দ্যোপাধ্যায়। রাজ্যস্তরের প্রতিযোগিতায় ক্যারাটেতে ব্রোঞ্জ জেতে তিনি। পড়াশোনা থেকে খেলাধুলো সবেতেই যেন এক ধাপ এগিয়ে দিলেন রাঙা মাটির জেলাকে।

অনূর্ধ্ব ১৭ বিভাগের বিলো ফোরটি এইটে সফলভাবে উত্তীর্ণ হয়ে বাঁকুড়ার মুখ উজ্জ্বল করল ছাতনার শুশুনিয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী। বাড়ির ছোট মেয়েকে দশ বছর বয়স থেকেই ক্যারাটে প্রশিক্ষণ কেন্দ্রে ভর্তি করিয়েছিলেন মৈত্রেয়ীর মা রমা বন্দ্যোপাধ্যায়। তিনি চেয়েছিলেন ছোট থেকেই মেয়ে যেন নিজের আত্মরক্ষা নিজেই করতে পারে। বিভিন্ন প্রতিযোগিতায় পাঁচ বছর ধরে সফলভাবে ক্যারাটে চর্চা করে আসছে এই মেয়ে।

এবার রাজ্য স্তরের প্রতিযোগিতায় নিজের ক্ষিপ্রতার প্রমাণ দেখিয়ে জেলার মুখ উজ্জ্বল করল মৈত্রেয়ী। কলকাতার ক্ষুদিরাম অনুশীলন মঞ্চে চলতি মাসে রাজ্য সরকারের ওয়েস্ট বেঙ্গল স্পোর্টস কাউন্সিল ফর স্কুল গেমস এন্ড স্পোর্টস এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। সেখানে ২৩ টি জেলার অনেক ছেলেমেয়ে অংশগ্রহণ করে।

আরও পড়ুনঃ আরজি কর কাণ্ডের পর প্রশ্নে মহিলা নিরাপত্তা! ক্যারাটের কোন স্টেপগুলি মেয়েদের জেনে রাখা দরকার?

প্রতিযোগিতার কঠিন পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ হয়ে ফিরে আসে মৈত্রেয়ী। পড়াশোনার পাশাপাশি ক্যারাটে খেলাও চালিয়ে যেতে চায় সে। পরবর্তীতে ডিফেন্স লাইনে যাওয়ার ইচ্ছে রয়েছে বলে জানিয়েছে মৈত্রেয়ী। তার এই সাফল্য জেলার মেয়েদের স্বাভাবিকভাবেই ক্যারাটে শিখতে উৎসাহ জোগাবে।

নীলাঞ্জন ব্যানার্জী