প্রতিবাদ মিছিল

RG Kar Case: RG Kar কাণ্ডের প্রতিবাদের স্বর ক্ষুদের কণ্ঠে! অরিজিতের ‘আর কবে’ গাইল ছোট্ট ছেলে

বীরভূম: গত মাসের ৯ তারিখ আর জি কর হাসপাতালে এক ডাক্তারি পড়ুয়াকে ধর্ষণ করে খুনের অভিযোগ ওঠে। সেই ঘটনার এক মাস অতিক্রম করেছে। আর জি কর কাণ্ডের দোষীদের গ্রেফতার চেয়ে দফায় দফায় দাবি জানানো হচ্ছে। রাত দখলের লড়াইয়ে নেমেছেন সকলে। বাদ যায়নি ক্ষুদেরাও। আর সেই মন সোমবার রাত দখলের কর্মসূচি হয় বীরভূম এর রামপুরহাট এর পাশাপাশি বোলপুর শান্তিনিকেতন শহর জুড়ে।

শান্তিনিকেতন মহিলাদের রাত দখলের কর্মসূচিতে  বিখ্যাত গায়ক অরজিৎ সিংয়ের ‘আর কবে’ গাইল সাত বছরের ক্ষুদে। সেই ক্ষুদের গান বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।নেটিজেনদের মধ্যে ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে এই গান। সেই গানটি আরজি কর কাণ্ডের প্রতিবাদে তৈরি করেছেন অরিজিৎ।

শান্তিনিকেতনে রাত ১০টা থেকে ভোর পর্যন্ত নাটক, গান, চিত্র অঙ্কনের মধ্য দিয়ে প্রতিবাদ অবিরাম। আর তার মাঝে ক্ষুদের গলায় এই গান যেন হাজার মানুষের মনে নাড়া দিয়েছে। ভোর রাতে রাস্তায় মাইক হাতে ক্ষুদে শিল্পী প্রতিবাদ জানাতে গেয়ে চলেছে এই গান। পাশে দাঁড়িয়ে উৎসাহ দিয়েছেন মা-বাবা।

ক্ষুদে র বাবা জানান, তাঁর ছেলের বয়স মাত্র ৭ বছর। সে বোলপুর শান্তিনিকেতনের একটি স্কুলে ক্লাস ওয়ানে পড়াশোনা করছে। ছোট থেকেই তার গানের প্রতি ভালবাসা। আর সেই কারণেই অরিজিতের গান গেয়ে ভাইরাল ক্ষুদে ছেলেটি। ছোট্ট বাচ্চার এই প্রয়াসকে কুর্নিশ জানাচ্ছেন এলাকার বাসিন্দারা।

সৌভিক রায়