কান্দি হাসপাতালে প্রসূতি মৃত্যুর অভিযোগে উত্তেজনা 

Murshidabad News: কান্দি মহকুমা হাসপাতালে প্রসূতির মৃত্যু! উত্তেজনা হাসপাতালে, নার্সদের বিরুদ্ধে বিক্ষোভ

মুর্শিদাবাদ: আরজি কর কাণ্ডের মধ্যেই মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমা হাসপাতালের মধ্যেই বিনা চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ উঠল। যার কারণে বুধবার সাতসকালে তীব্র উত্তেজনা ছড়ায় বুধবার সকালে কান্দি মহকুমা হাসপাতালে। জানা গিয়েছে, বীরভূম জেলার ময়ুরেশ্বর থানার কুনুটিয়া এলাকার বাসিন্দা আবিদা সুলতানা (৩০) গত ছ’সপ্তাহের প্রসূতি মা ছিলেন।

পেটে ব্যথা নিয়ে হঠাৎই কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি হন মঙ্গলবার রাতে। কিন্তু অভিযোগ, হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি করা হলেও কোনও ভাবেই চিকিৎসা করা হয়নি। এমনকি রোগী ও রোগীর পরিবারের উপর দুর্ব্যবহার করা হয় নার্সদের পক্ষ থেকে। তবে বুধবার ভোরে হঠাৎই মৃত্যু হয়। আর সেই কারণেই কান্দি মহকুমা হাসপাতালের প্রসূতি বিভাগের বাইরে তীব্র উত্তেজনা ছড়ায়। রোগীর পরিবারের সদস্যরা ক্ষোভে ফেটে পড়েন।

পাশাপাশি, নার্সের শাস্তির দাবিতে সরব হয়েছেন রোগীর পরিবারের সদস্যরা। ঘটনার খবর পেয়ে হাসপাতালে পৌঁছায় কান্দি থানার পুলিশ। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মৃতের স্বামী আনিসুর রহমান তিনি অভিযোগ করেন, ”গতকাল রাত থেকে রোগীকে ভর্তি করা হলেও কোনও রকম চিকিৎসা করা হয়নি। অন্য এক রোগীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। যার কারণে থুঁতলিতে ধাক্কা লাগে। আমরা এই ঘটনার জেরে সঠিক বিচার চাই। কেন চিকিৎসা করতে এল না চিকিৎসকেরা, আমরা তারও বিচার চাই।”

কৌশিক অধিকারী