করিনা কাপুর খান

Kareena Kapoor: কেমন হল করিনার দ্য বাকিংহাম মার্ডার্স? ট্রেলারে বড় চমক, প্রথম রিভিউ দেখে নিন

মুম্বই: ১৩ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে করিনা কাপুর অভিনীত ‘দ্য বাকিংহাম মার্ডারস’। তার আগে সামনে এল ছবির প্রথম রিভিউ। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সের @Its_CineHub হ্যান্ডেল থেকে হনসল মেহতা পরিচালিত মিস্ট্রি থ্রিলার ছবিকে ৪/৫ রেটিং দিয়েছেন এক মুভি সমালোচক।

রিভিউতে ‘দ্য বাকিংহাম মার্ডারস’-কে “সিনেমাটিক পাওয়ারহাউজ’ হিসাবে বর্ণনা করা হয়েছে। বলা হয়েছে, হনসলের দক্ষ হাতে প্রাণ পেয়েছে ছবির ছোটখাটো বিষয়গুলি। পাশাপাশি ব্যাপক প্রশংসিত হয়েছেকরিনা কাপুরের অভিনয়ও।

আরও পড়ুন: ভয়ানক দুর্ঘটনার পর ২৯ দিন কোমায়, স্মৃতিশক্তি একেবারে শেষ! ‘আশিকি’ ছবির অনু এখন কোথায়?

করিনা এই ছবিতে পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন। হাই প্রোফাইল মামলা সামলাতে ব্যক্তিগত ক্ষতির মুখেপড়তে হয় তাঁকে। পর্দায় নিখুঁতভাবে সেই সব দ্বিধাদ্বন্দ্ব ফুটিয়ে তুলেছেন করিনা। অভিনয়গুণে তাঁর চরিত্রের আবেগের সঙ্গে দর্শককেও সফলভাবে একাত্ম করে নিতে পেরেছেন তিনি।

পরিচয়, সম্প্রদায় এবং কুসংস্কারের মতো একাধিক থিম রয়েছে ছবিতে। যার সবগুলিকেই গল্পের মধ্যে সহজভাবে বুনেছেন পরিচলক হনসল মেহতা। প্রথম রিভিউতে দূর্দান্ত ক্লাইম্যাক্সেরও ইঙ্গিত দেওয়া হয়েছে যা দর্শকদের মনে দীর্ঘস্থায়ী ছাপ ফেলে যাবে। বলা হচ্ছে, মিস্ট্রি থ্রিলার ভক্তদের এই ছবি অবশ্যই দেখা উচিত।

আরও পড়ুন: বাথরুমে স্নান করতে করতেই ঘুলঘুলিতে নজর মহিলার! কে ওখানে, হাতে কী! ঘটে গেল ভয়ঙ্কর ঘটনা

ট্রেলার সামনে আসার পর থেকেই ‘দ্য বাকিংহাম মার্ডারস’-এর সঙ্গে কেট উইনস্লেট অভিনীত মিনিসিরিজ ‘মেয়ার অফ ইস্টটাউন’-এর তুলনা শুরু হয়। নেটিজেনদের দাবি ছিল, এইচবিও-এর শো থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি হচ্ছে এই ছবি। একজন ইউজার সরাসরি লিখেই দিয়েছিলেন, “মেয়ার অফ ইস্টটাউন…হে ভগবান, দয়া করে এবার আসল কিছু দেখাও।’’

পরিচালক হনসল মেহতার নজরে পড়ে এই কমেন্ট। জবাবে তিনি লিখেছিলেন, “আগে ছবিটা দেখুন, তারপর সিদ্ধান্ত নেবেন। আগেভাগে কিছু ভেবে বসবেন না।’’ হনসল ইঙ্গিতে জানিয়ে দেন, একরকম লাগলেও তাঁর ছবি নিজের পায়েই দাঁড়াবে।

ছবির ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে করিনা কাপুরকেও এই বিষয়ে প্রশ্ন করা হয়েছিল। তিনি জানিয়েছিলেন, ‘মেয়ার অফ ইস্টটাউন’ মুক্তি পাওয়ার এক বছর আগেই ‘দ্য বাকিংহাম মার্ডারস’-এর স্ক্রিপ্ট হাতে পান তিনি। সঙ্গে করিনা বলেন, “অন্য অভিনেতাদের থেকে অনুপ্রেরণা নেওয়া উচিত।’’ তিনি যে কেট উইনস্লেটের ভক্ত সে কথাও জানান করিনা। তিনি বলেন, “ওঁর প্রতিটা কাজ দেখি। তবে চরিত্রে যাতে নিজের ছাপ ফেলতে পারি সেই চেষ্টাও করি।’’