ইঁদুর ক্ষতি করে গাড়ির! এই ডিভাইস লাখ টাকার ক্ষতি থেকে বাঁচাবে

কলকাতা: আজকাল গাড়িতে ইঁদুরের তাণ্ডব একটি খুব সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। ইঁদুর গাড়ির তার কেটে দেয়, যার কারণে গাড়িতে নানা ধরনের সমস্যা শুরু হয়। অনেক সময় তার কাটার কারণে গাড়ির অনেক ডিভাইস শর্ট সার্কিটের কারণে নষ্ট হয়ে যায়, যা মেরামত করতে লাখ লাখ টাকা খরচ হয়।

অনেক সময় গাড়ি চলার সময় মাঝপথে থেমে যায় এবং অনেকেই সমস্যাটি বুঝতেও পারেন না। ইঁদুর গাড়ির ব্যাটারির তার, পাইপসহ অনেক কিছু কেটে ফেলে, যার কারণে প্রতিদিন সমস্যায় পড়তে হয়।

আরও পড়ুন- কম নয় BSNL, ১৮৪ টাকার ধামাল অফারে এত কিছু,গ্রাহকরা ছুটছেন, আপনার কি ফায়দা হবে?

যাঁদের বাড়িতে ইঁদুরের উপদ্রব অনেক বেশি, তাঁদের গাড়ি বারবার মেকানিকের কাছে নিয়ে যেতে হয়। এতে ঝামেলা ও খরচ দুটোই বেড়ে যায়।

তবে ইঁদুর মোকাবিলায় আগে ইঁদুরের বিষের মতো জিনিস পাওয়া যেত, যা ইঁদুর মারত। কিন্তু, অনেক সময় ইঁদুর গাড়ির ভেতরে এমন জায়গায় আটকে যায়, পরে সেগুলো সরানো কঠিন হয়ে পড়ে এবং গাড়িতে দুর্গন্ধ ছড়াতে শুরু করে।

কিন্তু, এখন এমন অনেক ডিভাইস এসেছে, যা ইঁদুর মারতে পারে না বরং তাড়িয়ে দেয়। এই কারণে, ইঁদুর গাড়ির চারপাশে ঘোরাফেরা করে না এবং নিজেদের গাড়ি এই প্রাণীদের থেকে সম্পূর্ণ নিরাপদ থাকে। এখানে আমরা এমন একটি যন্ত্রের কথা বলছি, যা ইঁদুর তাড়াতে খুবই কার্যকরী।

এখানে আমরা নিজেদের গাড়ির জন্য ইঁদুর তাড়ানোর ডিভাইস সম্পর্কে বলছি, যা খুব কম দামে পাওয়া যায়। অনলাইন এবং অফলাইন উভয় জায়গা থেকেই এই ডিভাইস ক্রয় করা যেতে পারে।

আরও পড়ুন- সাধের স্মার্টফোন হারিয়ে গিয়েছে? ভয় নেই, খুঁজে বের করতে পারবেন ‘এভাবে’

আমরা যদি অনলাইনের কথা বলি, তাহলে ২৫০০-৩০০০ টাকায় অ্যামাজন বা ফ্লিপকার্টের মতো সাইট থেকে এটি অর্ডার করা যেতে পারে।

এর ইনস্টলেশনও বেশ সহজ। এর জন্য মেকানিকের কাছেও যেতে হবে না। এই ডিভাইসটিতে ইতিবাচক এবং নেতিবাচক তার রয়েছে, যা ব্যাটারির নেতিবাচক এবং পজিটিভ টার্মিনালের সঙ্গে সংযুক্ত থাকতে হবে। এটি খুব কম ব্যাটারি খরচ করে এবং গাড়ি চালানোর সময় কাজ করে না।

এই ইঁদুর তাড়ানোর যন্ত্রটি আল্ট্রাসাউন্ড তরঙ্গ তৈরি করে, যা ইঁদুর সহ্য করতে পারে না এবং পালিয়ে যায়। এছাড়াও এই ডিভাইসটি ওয়াটারপ্রুফ এবং গাড়ি পরিষ্কার করার সময় ক্ষতিগ্রস্ত হয় না।