হাসপাতাল পরিদর্শনে বীরভূম জেলা পুলিশ সুপার 

Birbhum News: আরজি কর কাণ্ডের জের! হাসপাতাল চত্বরে তৈরি হবে পুলিশ ফাঁড়ি! কারণ জানলে অবাক হবেন

সৌভিক রায়, বীরভূম: গত মাসের ৯ তারিখ আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে এক ডাক্তারি পড়ুয়াকে নৃশংসভাবে ধর্ষণ করে খুনের অভিযোগ ওঠে। আর কার্যত তারপরেই যেন সব কিছু বদলে যায়। দফায় দফায় বিক্ষোভ মিছিল আবার কোথাও মশাল মিছিল নিয়ে প্রতিবাদে গর্জে ওঠে সাধারণ মানুষ থেকে শুরু করে ডাক্তার। সর্বস্তরের মানুষের একটাই দাবি অবিলম্বে দোষীদের গ্রেফতার করতে হবে।

আরও পড়ুন: ডিম পাঠালেও ইলিশ পাচারে কড়া বাংলাদেশ, ভারতে পাচারের সময়ে উদ্ধার ২৫ লাখ টাকার ইলিশ

আর সেই মতোই বীরভূমের রামপুরহাট মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের জুনিয়র ডাক্তাররা প্রতিবাদে অনড়। আরজি করে এরকম ঘটনা ঘটার পর ডাক্তারি পড়ুয়া থেকে শুরু করে জুনিয়ার ডাক্তাররা সকলেই প্রশাসনের কাছে আবেদন রেখেছেন তাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে।এই বিষয়ে জুনিয়র ডাক্তাররা রামপুরহাট কলেজের এমএসভিপির কাছে একটি স্মারকলিপি জমা দেন। জুনিয়র ডাক্তারদের দাবি হাসপাতাল চত্বরে গড়ে তোলা হোক পুলিশ ফাঁড়ি। বর্তমানে যদিও হাসপাতাল চত্বরে পুলিশ ক্যাম্প বসানো রয়েছে।

আরও পড়ুন: উত্তরবঙ্গের কিছু কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস, পাহাড় থেকে সমতল- কিছু জেলার জন্য সুখবর

হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে জুনিয়র ডাক্তারদের এই আবেদন পৌঁছে দেওয়া হয় প্রশাসনিক স্তরে। ইতিমধ্যেই আরজি কর কাণ্ডের পর বিভিন্ন শিফটিংয়ে প্রায় ১০ জনেরও বেশি পুলিশ কর্মী হাসপাতাল চত্বরে মোতায়ন থাকছেন। নিরাপত্তাও জোরদার করা হয়েছে। সাধারণ মানুষ ঠিকঠাক পরিষেবা পাচ্ছেন কি না, নিরাপত্তার ক্ষেত্রে কোনও খামতি রয়েছে কিনা খতিয়ে দেখেন পুলিশকর্তারা।

বীরভূম জেলা পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায় জানান, তিনি হাসপাতাল পরিদর্শন করে গেলেন এবং হাসপাতাল চত্বরে পুলিশ ফাঁড়ি তৈরি করার যে আবেদন সে আবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব এই কাজ সম্পন্ন হবে। এর পাশাপাশি নিরাপত্তা আরও সুনিশ্চিত করতে অতিরিক্ত সিসিটিভি ক্যামেরা লাগানোর জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয় প্রশাসনের তরফ থেকে।অবাঞ্ছিত কোন ঘটনা যাতে না ঘটে সেজন্য সতর্ক থাকতে বলা হয়েছে সকলকে।