পাড়ে বসেই গুনতে হবে ঢেউ! দিঘায় সমুদ্রে নামার ক্ষেত্রে কড়া নিষেধাজ্ঞা Photo - Representative

Digha Weather: ঝোড়ো হাওয়া, পাড়ে বসেই গুনতে হবে ঢেউ! দিঘায় সমুদ্রে নামার ক্ষেত্রে কড়া নিষেধাজ্ঞা

দিঘা,পূর্ব মেদিনীপুর: গভীর নিম্নচাপের জেরে রবিবাসরীয় সকালেও বৃষ্টির কমতি নেই। ঝোড়ো হাওয়া বইছে উপকূলে। তার মধ্যেই দিঘা সৈকতে পর্যটকদের সমাগম। দিঘায় সকাল থেকেই ঝোড়ো হাওয়া, সঙ্গে ঝিরঝির বৃষ্টি। কখনও ভারী বৃষ্টি। উত্তাল রয়েছে সমুদ্র। প্রশাসন নজরদারি জারি রেখেছে। পর্যটকরা যাতে সমুদ্রে না নেমে পড়েন, তার জন্য কড়া সতর্কতা রয়েছে এলাকায়। নিষেধাজ্ঞা মেনে গার্ডওয়ালে মনোরম দৃশ্য উপভোগ করছেন পর্যটকরা।

পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর, এগরা রামনগর বিস্তীর্ণ এলাকায় বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে সপ্তাহান্তে। গভীর নিম্নচাপ এখনও অবস্থান করছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। খুব ধীরে এগোচ্ছে ঝাড়খণ্ড অভিমুখে। নিম্নচাপের কারণেই বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গে। মৌসুমী অক্ষরেখা সক্রিয় গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। এক দিকে অতি গভীর নিম্নচাপ; অন্য দিকে মৌসুমী অক্ষরেখা সক্রিয় গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

উত্তরবঙ্গে ভারী বৃষ্টি আর দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা। রবিবার দক্ষিণবঙ্গের ১৩ জেলায় টানা নিবিড় বৃষ্টির পূর্বাভাস। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করেছে আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়ার হাল ফিরতে পারে সোমবার থেকে, এমনই জানিয়েছে হাওয়া অফিস। তবে বৃষ্টি উপেক্ষা করেই সমুদ্রের শোভায় মজে আছেন পর্যটকরা।

পঙ্কজ দাশ রথী