মালদহের ডন গ্রেফতার দিল্লিতে

Bangla: দিল্লিতে কে এমন গ্রেফতার হল! খবর পৌঁছতেই মালদহ জুড়ে খুশির হাওয়া

সেবক দেবশর্মা, মালদহ: দিল্লিতে পুলিশের হাতে গ্রেফতার মালদহের কুখ্যাত দুষ্কৃতী আসাদুল্লাহ বিশ্বাস। মালদহ পুলিশের কাছে তথ্য পেয়ে তাকে গ্রেফতার করল দিল্লি পুলিশের দল। তাকে দিল্লি আদালতে তুলে ট্রানজিট রিমান্ডে নিয়েছে মালদহ পুলিশ। গত ১৮ অগাস্ট রাতে কালিয়াচকে এক ব্যক্তিকে পিটিয়ে ও কুপিয়ে খুনের ঘটনায় তার উপস্থিতি এবং যোগ পাওয়া যায় বলে দাবি পুলিশের। দু’দিনের মধ্যেই  তাকে আনা হবে মালদহে।

মালদহে জালনোট ও মাদক কারবারের ‘ডন’ বলে পরিচিত আসাদুল্লাহ বিশ্বাস। একাধিক খুন ও খুনের চেষ্টার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। পুলিশের দাবি,  তার বিরুদ্ধে ৫০টির-ও বেশি মামলা রয়েছে। পুলিশের পাশাপাশি এনআইএ, ইডি-র একাধিক মামলাতেও নাম রয়েছে আসাদুল্লাহর। ‘প্রভাবশালী’ আসাদুল্লাহকে ২০১৬ বিধানসভা নির্বাচনের সময় নজরবন্দি করে নির্বাচন কমিশন। ২০১৭-১৮ সালে জাল নোট পাচারের ঘটনায় এনআইএ-এর হাতে গ্রেফতার হয় সে। ২০১৯ সালে জামিনে মুক্ত হলেও তার মালদহে ঢোকার বিষয়ে আদালতের নিষেধাজ্ঞা ছিল।

আরও পড়ুন: ‘ফোন করে ডেকে, সারা রাত ধরে…’ এবার আরও ভয়ঙ্কর অভিযোগ সন্দীপের বিরুদ্ধে! শুনে শিউরে উঠবেন সকলে

এরপরেও বিভিন্ন সময়ে আসাদুল্লাহ পুলিশকে ফাঁকি দিয়ে মালদহে ঢোকে বলে সূত্রের খবর। বারবার তল্লাশি চালিয়েও তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। গত ১৮ অগাস্ট রাতে কালিয়াচকের মোজমপুর বাজারপাড়ার বাসিন্দা ওহেদুর শেখ নামে এক যুবককে কুপিয়ে ও পিটিয়ে খুনের অভিযোগ ওঠে আসাদুল্লাহ বিশ্বাস ও তার অনুগামীদের বিরুদ্ধে। পুলিশের দাবি, মালদহে ঢোকার নিষেধাজ্ঞা থাকলেও ওইদিন খুনের সময় ঘটনাস্থলে উপস্থিত ছিল আসাদুল্লাহ। চিকিৎসা চলাকালীন ১৯ অগাস্ট মালদহ মেডিক্যাল কলেজে মৃত্যু হয় অহেদুর শেখের।

ওই খুনের ঘটনায় আগেই আসাদুল্লাহ বিশ্বাসের ছেলে সহ আরও ৮ জনকে গ্রেফতার করে পুলিশ। আসাদুল্লাহর গ্রেফতারের ঘটনায় ধৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯। মালদহের পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব সাংবাদিক বৈঠকে জানান, আসাদুল্লাহ বিশ্বাসের লোকেশন ট্র্যাক করে দিল্লিতে আনাগোনা পাওয়া যায়। এরপর মালদহ পুলিশের একটি দল দিল্লিতে গিয়েছিল। দিল্লি পুলিশের কাছে তথ্য দেওয়া হয়। এরপরে দিল্লি পুলিশের অভিযানে আসাদুল্লাহ বিশ্বাসকে গ্রেফতার করা সম্ভব হয়েছে।