লাগাতার বৃষ্টির জেরে রাস্তায় ধস

Nadia News: লাগাতার বৃষ্টির জেরে ধুবুলিয়ায় রাস্তায় ধ্বস! যোগাযোগ বিচ্ছিন্ন গোটা গ্রামের

নদিয়া: ক্রমাগত নিম্নচাপের জেরে লাগাতার বৃষ্টিতে চাষাবাদ-সহ বিভিন্ন পেশার মানুষ বিপর্যস্ত। তারই মধ্যে নদিয়ার ধুবুলিয়া দলিমৌলা গ্রামের চার শতাধিক পরিবার কার্যত বিচ্ছিন্ন দ্বীপে বসবাস করার পরিস্থিতি হয়েছে। অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার এই রাস্তায় ধ্বস নামে। এলাকাবাসীর অনুমান সম্প্রতি পানীয় জলের পাইপলাইন বসানোর কাজ হয়েছিল কিছুদিন আগে, আর তখনই রাস্তার নিচে গর্তে ঠিক মতন মাটি ভরাট না হওয়ার কারণেই নাকি এই ধ্বস!

আরও পড়ুনঃ অসময়েও উপচে পড়বে ফুলে! লাগবে না এক পয়সাও! ‘এইভাবে’ করুন পরিচর্যা! থাকবে না কোনও পোকামাকড়

তবে, আশেপাশের হাসাডাঙ্গা, বনগ্রাম, ভট্টনগর পন্ডিতপুর, শ্রীকৃষ্ণপুর-সহ বিভিন্ন এলাকার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, দলিমৌলা গ্রামের। আর তার ফলে দুটি মাধ্যমিক এবং দুটি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের যাওয়া, কৃষি প্রধান এই গ্রামে মাঠ থেকে ফসল আনা কিংবা ধুবুলিয়া বাজারে ফসল বিক্রি করতে যাওয়া, অসুস্থতার জন্য গ্রামীণ চিকিৎসালয়ে যাওয়া এসবই বিপর্যস্ত। বিকল্প হিসেবে পার্শ্ববর্তী একটি রাস্তা থাকলেও অন্য গ্রামে যাওয়ার মাত্র হাফ কিলোমিটার রাস্তা ঘুরে যেতে হচ্ছে প্রায় তিন কিলোমিটার পথ।

আরও পড়ুনঃ বাড়ল দুর্গাপুর ব্যারেজে জল ছাড়ার পরিমান! তবে, নেই বন্যার আশঙ্কা

তবে গ্রামের পঞ্চায়েত সদস্য বিজেপির হলেও তৃণমূল পরিচালিত ধুবুলিয়া এক গ্রাম পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, গত ১৪ অগাস্ট এই রাস্তার বিষয়ে কৃষ্ণনগর ২ ব্লকের বিডিও, জেলাশাসক, সদর মহকুমা শাসক, জল জীবন মিশন সহ বিভিন্ন আধিকারিক এবং দফতরে তাঁরা একটি লিখিত আবেদন জানিয়েছিলেন। এখন সাধারণ মানুষ তাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ এই প্রধান যাতায়াতের পথ কবে মেরামতি হয় সেই প্রতীক্ষায় সরকারি আধিকারিক এবং বিভিন্ন দফতরের দিকে তাকিয়ে।

Mainak Debnath