সন্দীপ ঘোষের পর এবার ডেন্টাল কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে সরব বিজেপি

West Bengal BJP: সন্দীপ ঘোষের পর এবার ডেন্টাল কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে সরব বিজেপি

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা: আরজি কর ঘটনার আবহেই এবার কলকাতার আরও একটি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সামনে আনল বিজেপি। বিজেপি সাংসদ তথা বঙ্গ বিজেপির প্রধান মুখপাত্র শমীক ভট্টাচার্য সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, ‘‘সন্দীপ ঘোষের পর বিভিন্ন ছাত্র ও চিকিৎসকদের পক্ষ থেকে আরও একটি চাঞ্চল্যকর তথ্য আমাদের হাতে এসেছে। আর আহমেদ ডেন্টাল কলেজের অধ্যক্ষ তপন গিরি ২০১৪ থেকে ২০২৪ পর্যন্ত আর আহমেদ ডেন্টাল কলেজে প্রিন্সিপাল হয়ে বসে আছেন।

আরও পড়ুন-রেলস্টেশনে ঘুরঘুর করছিল এক ব্যক্তি, সন্দেহ হতে পাকড়াও করে জেরা করতেই পুলিশের চক্ষু চড়কগাছ! বেরিয়ে এল ভয়ঙ্কর তথ্য

বহু সিনিয়রদের প্রসিড করে তিনি জায়গা দখল করে বসে আছেন অ্যাকটিং প্রিন্সিপাল হয়ে। পার্মানেন্ট প্রিন্সিপলের অনুমোদন বেরোলেও তাঁকে সরানো যায়নি কোনও এক অদৃশ্য শক্তির কারণে। শমীক এও বলেন,  ‘‘তপন গিরির একাধিপত্য সকল ছাত্রের কাছে জানা। ভেন্ডররা অনায়াসে বিনা পয়সায় তাঁর চেম্বারে জিনিস সরবরাহ করে। এই তপন গিরি বাম আমলে বুদ্ধবাবু ও জ্যোতি বাবুর ছবি লাগিয়ে রাখতেন তাঁর চেম্বারে। আর এখন তৃণমূল কংগ্রেসের অনেকের ঘনিষ্ঠ তপন গিরি তাঁর মেয়ে দেবতী গিরিকে ক্ষমতা বলে ডিপার্টমেন্ট হেড করে দিয়েছেন।’’

আরও পড়ুন– ‘ভয় পেয়েছে তৃণমূল, অডিও রাজনীতি বন্ধ করা উচিত…’ কুণালকে বার্তা শমীকের

আরও পড়ুন- ২০২৪ সালে প্রবাসীদের জন্য বিশ্বের সবথেকে ব্যয়বহুল শহর কোনগুলি? আর ওই তালিকায় ভারতের কোন শহর কত-তম স্থানে রয়েছে?

অধ্যক্ষ তপন গিরির বিরুদ্ধে কেউ যদি দুর্নীতির অভিযোগ আনেন তাঁকে বদলি করে দেওয়া হয়। এমনকী, পাশ ফেল থেকে বদলি সবই চলছে বেআইনিভাবে। আমরা এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত দাবি করছি। আমরা মনে করি যোগ্যতা ছাড়াই একাধিপত্য ও ক্ষমতা বলে এভাবেই শাসক দলের মদতে আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ, তপন গিরির মতো আরও অনেকেই ক্ষমতায় টিকে থেকে নানান দুর্নীতি ও বেনিয়ম করেছেন এবং এখনও করে চলেছেন দিনের পর দিন৷’’ বলেও তৃণমূল সরকারকে নিশানা করে তোপ দাগেন শমীক ভট্টাচার্য।