বিহারে ফের ভাঙনের মুখে আরও একটি সেতু

Bihar Bridge Collapse: বৃষ্টির পর প্রবল জলস্রোত, বিহারে সেতুর পিলারে ধস, ঘটনায় তীব্র আতঙ্ক

জামুই: বিহারে সেতু ভাঙার ঘটনা যেন আর থামছেই না। বৃষ্টির পর প্রবল জলের স্রোতে বারনার নদীর ওপর নির্মিত বেইলি সেতুর একটি পিলার ডুবে গিয়েছে। ঘটনায় শুরু হয়েছে প্রবল আতঙ্ক।

তথ্য অনুযায়ী, বৃষ্টির পর প্রবল জলস্রোতের কারণে ব্রিজের একটি পিলারের অবস্থা বেশ খারাপ। বেইলি ব্রিজটি একদিকে হেলে গিয়েছে। যে কোনও সময় তা ভেঙে যেতে পারে বলে খবর। বড় ধরনের দুর্ঘটনা এড়াতে তাৎক্ষণিকভাবে সেতুটিতে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন : মৃত্যু পরও বেঁচে! কেরলের নায়ার পরিবারের এই পোষ্যের কাহিনী চোখে জল আনবে

তথ্য অনুযায়ী, বিহারের এই সেতুটি গত বছরের আগস্টে তৈরি হয়েছিল। কজওয়ে ব্রিজ ভেঙে যাওয়ার পরে এখানে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সেই সময যান চলাচল বন্ধ হয়ে যায়। এবার বেইলি ব্রিজের পিলার ডুবে যাওয়ার পর ফের প্রশ্ন উঠতে শুরু করেছে। সেতুটি ১৪টি পঞ্চায়েতের হাজার হাজার মানুষ ব্যবহার করেন। ঘটনাস্থলে পরিদর্শন করেছেন ডিএম অভিলাশা শর্মা।

আরও পড়ুন : পোষ্য আছে? এই শহরে থাকলে মানতেই হবে কিছু নিয়ম, নইলেই গুনতে হবে মোটা জরিমানা! জানেন কোন শহর?

গত দুই দিনের টানা বৃষ্টির পর সোমবার সকালে বেইলি ব্রিজের দুটি পিলার ডুবে যাওয়ায় সেতুটি একদিকে হেলে পড়েছে, এমন তথ্যই পেয়েছে জেলা প্রশাসন। এরপর ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা এড়াতে সেতুর ওপর দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। ঘটনাস্থলে পৌঁছে ডিএম অভিলাশা শর্মা বলেছেন যে, সেতু মেরামতের জন্য ভাগলপুর থেকে একটা টিম আসছে৷ যারা পরিস্থিতি দেখে পরবর্তী সিদ্ধান্তের ব্যাপারে জানাবে৷ ডিএম আরও বলেছেন যে, একটি নতুন সেতুর জন্য একটি প্রস্তাবও সরকারের কাছে পাঠানো হয়েছে, শীঘ্রই তার কাজ শুরু হবে৷