তক্তার উপর রান্না 

Purba Bardhaman News: বাড়ির ভিতর জল থই থই! রাতে ঘুম নেই…তক্তার উপরই করতে হচ্ছে রান্না!

পূর্ব বর্ধমান: ঘরময় জল! রান্না হচ্ছে তক্তার উপর।  চরম দুর্ভোগে এলাকার বাসিন্দারা। নিম্নচাপের জেরে দিন কয়েকের টানা বৃষ্টি। আর এই বৃষ্টিপাতের কারণেই জল জমেছে রাস্তার একাংশে। তবে শুধু রাস্তা নয়, রাস্তা পেরিয়ে সেই জমা জল ঢুকে পড়েছে বাড়িতেও।

জমা জলের কারণেই ঘরের মধ্যে থাকা উঁচু তক্তার উপরে রান্না করতে হচ্ছে এক গৃহস্থকে। এমনই  জল যন্ত্রণার ছবি ধরা পড়ল পূর্ব বর্ধমান জেলার দাঁইহাট শহরের ১৪ নম্বর ওয়ার্ডে।

দাঁইহাটের এই ওয়ার্ডের বেশ কয়েকটি বাড়িতেই জল জমেছে। ফলে ভীষণ সমস্যায় দিন কাটাতে হচ্ছে বাসিন্দাদের। ব্যাহত হচ্ছে বাড়ির রোজকার কাজকর্ম। এই প্রসঙ্গে এলাকার এক মহিলা বলেন, “জল জমার কারণে আমাদের খুবই অসুবিধা হচ্ছে। রাতে ঠিক করে ঘুমাতেও পারছি না, জেগে থাকতে হচ্ছে। পোকামাকড়, সাপের উৎপাতও রয়েছে। মাটিতে পা রাখার জায়গা নেই , তাই তক্তার মধ্যেই রান্না করতে হচ্ছে।”

আরও পড়ুন- ‘১৮ থেকে ২৩…ওরা তো আবেগপ্রবণ, ওদের রক্ষা করা আমাদের কর্তব্য’ রাজ্যকে পরামর্শ বিচারপতির

প্রসঙ্গত পূর্ব বর্ধমানের দাঁইহাট পৌরসভার অন্তর্গত এই ১৪ নম্বর ওয়ার্ডের বেড়া এলাকায় বেশ কয়েকটি পরিবারের বাস রয়েছে। এই এলাকার বাসিন্দারা আর্থিক দিক থেকেও বেশ কিছুটা পিছিয়ে পড়া। কোনরকমে সংসার চালান বলে জানিয়েছেন স্থানীয়রা। আর এই আবহাওয়া তাদের সেই কষ্টের পরিমাণ বেশ খানিকটা বাড়িয়ে দিয়েছে বলে মত এলাকবাসীর।

আরও পড়ুন- ‘ওরা বাচ্চা ছেলেমেয়ে…’ জুনিয়র ডাক্তারদের কর্তব্য মনে করিয়ে কী বললেন ফিরহাদ?

জমা জলের কারণেই বর্তমানে রান্না করা থেকে খাওয়া-দাওয়া সবটাই করতে হচ্ছে তক্তার মধ্যে। ঘরের মেঝেতে পা রাখার জায়গা নেই। ঘরের ভিতর বাইরে, সব জায়গাতেই জল জমেছে। সব মিলিয়ে, পরিবার পরিজন নিয়ে দুর্ভোগে দিন কাটছে দাইহাট ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের একাংশের।

বনোয়ারীলাল চৌধুরী