বর্হিবিভাগে রোগী দেখছেন চিকিৎসক

Malda News: বর্হিবিভাগে গড়ে ২৭০০ রোগী! কর্মবিরতির মাঝেও মালদহ মেডিক্যালে অক্লান্ত পরিষেবা দিয়ে চলেছেন সিনিয়র ডাক্তাররা

মালদহ: পরিষেবায় কোন খামতি নেই। একজন রোগীও যেন বিনা চিকিৎসায় ঘুরে না যান, তার  জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের সিনিয়র চিকিৎসকেরা। মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের বর্হিবিভাগ থেকে জরুরি বিভাগ সমস্ত পরিষেবা স্বাভাবিক রয়েছে।

রোগী বা তাঁদের আত্মীয়দের পক্ষ থেকেও কোন অভিযোগ উঠেনি এখনও। মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে সমস্ত পরিষেবায় স্বাভাবিক রয়েছে এমনটা দাবি করছেন চিকিৎসা করতে আসা রোগী ও তাঁদের আত্মীয়রাও। রোগীর আত্মীয় দুলালী বসাক বলেন, “আমার ছেলে ভরতি রয়েছে হাসপাতালে। চিকিৎসা পরিষেবা স্বাভাবিক দিচ্ছেন।”

আরও পড়ুন- ‘সঞ্চয় করতে গিয়ে বেশি ঝুঁকি নিয়ে ফেলবেন না…’ সতর্ক করলেন অর্থমন্ত্রী সীতারমণ

রাজ্য জুড়ে মেডিকেল কলেজ গুলিতে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত। এমন পরিস্থিতিতে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন মেডিক্যাল কলেজ হাসপাতালে সিনিয়র চিকিৎসক থেকে অন্যান্য চিকিৎসকেরা। গত প্রায় এক মাস ধরে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পরিষেবা পর্যাপ্ত পরিমাণে দিয়ে চলেছেন তাঁরা। অস্ত্রোপচার থেকে শুরু করে সমস্ত রকমের পরিষেবা স্বাভাবিক রয়েছে।

মালদহ মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, প্রতিদিন গড়ে ২৭০০ রোগী বর্হিবিভাগ পরিষেবা নিচ্ছেন। এছাড়াও জরুরী বিভাগ থেকে অন্যান্য বিভাগেও বহু রোগী চিকিৎসা পরিষেবা পাচ্ছেন। মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকদের টিম করে চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে। জরুরি পরিষেবা সঠিকভাবে প্রদান করতে তৎপর ভূমিকা পালন করছেন চিকিৎসকেরা।

আরও পড়ুন- বিদায় নিচ্ছেন কেজরিওয়াল, দিল্লির নতুন মুখ্যমন্ত্রীর পদে অতীশি মারলেনা! তিনিই হবেন রাজ্যের তৃতীয় মহিলা মুখ্যমন্ত্রী

মালদহ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ পার্থপ্রতি মুখোপাধ্যায় বলেন, “বর্হিবিভাগে গড়ে ২৭০০ রোগী পরিষেবা পাচ্ছেন। এছাড়া অস্ত্রোপচার সহ সমস্ত পরিষেবা স্বাভাবিক রয়েছে। সিনিয়র চিকিৎসক ও অন্যান্য চিকিৎসকদের রোষ্টার করে পরিষেবা স্বাভাবিক রাখা হয়েছে কোথাও কোনও সমস্যা হচ্ছে না।”

জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি চললেও রোগীদের যাতে কোন রকম সমস্যা না হয় সেদিকে নজর রেখেছেন মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকেরা। পরিষেবায় কোন রকম ব্যাঘাত এখনও পর্যন্ত হয়নি।

হরষিত সিংহ