বিশ্বের সেরা বোলার কে? লারা বলে দিলেন নাম! ‘এই’ বোলারকে সবাই ভয় পায়!

কলকাতা: বিশ্বের অন্যতম সেরা ব্যাটার ব্রায়ান লারার চোখে বিশ্ব ক্রিকেটের সেরা পাঁচজন বোলার কারা! লারা এবার বেছে নিয়েছেন বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বিপজ্জনক বোলারদের। লারা ফক্স ক্রিকেটে সেই বোলারদের নাম বলেছেন। তিনি জানান,  যাঁদের নাম বলেছেন, তাঁদের বিরুদ্ধে বিরুদ্ধে খেলা তাঁর পক্ষে খুব কঠিন ছিল।

পাকিস্তানের ওয়াসিম আক্রমকে সেরা ১০-এ প্রথম স্থান দিয়েছেন লারা। তাঁর সম্পর্কে লারা বলেছেন, “ওর বিরুদ্ধে খেলাটা খুব কঠিন ছিল। যে কোনও ব্যাটারকে বোকা বানিয়ে দেবে। ওর সুইং বোলিং সবসময়ই বিপজ্জনক। আমি আক্রমকে বিশ্ব ক্রিকেটের সেরা বোলার মনে করি। আমার কাছে ওয়াসিম এক নম্বরে থাকবে।”

আরও পড়ুন- ৬’৩”-র নাভেদ ১৫০ কিমি/ঘণ্টা গতিতে বল করে, টেক্কা দিতে ভারতের ৬’৬”-র এই বোলার

২ নম্বরে অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার গ্লেন ম্যাকগ্রাকে বেছে নিয়েছেন লারা। গ্লেন ম্যাকগ্রাকে লারা দ্বিতীয় সবচেয়ে বিপজ্জনক বোলার হিসাবে বিবেচনা করেন যার বিরুদ্ধে খেলা তাঁর পক্ষে কঠিন ছিল।

লারা বলেন, “গ্লেন ম্যাকগ্রা একই লাইনে বোলিং করে করে আপনাকে ক্লান্ত করে দিতে পারে। ওর বিরুদ্ধে ব্যাট করতে গিয়ে আপনি ভুল করতে বাধ্য হবেন।”

এর পর লারা ৩ নম্বরে মুরলিধরনকে জায়গা দিয়েছেন। ৪ নম্বরে লারার পছন্দ শেন ওয়ার্ন। লারা তাদের দুজনকেই বিশ্ব ক্রিকেটের সেরা স্পিন বোলার বলেছেন।

উল্লেখ্য, মুরলিধরন হলেন সেই বোলার যিনি টেস্টে ৮০০ উইকেট নিয়েছেন, অন্যদিকে ওয়ার্ন টেস্টে ৭০৮ উইকেট নিতে সফল হয়েছেন। টেস্টে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হলেন মুরলিধরন, আর ওয়ার্ন টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট নেওয়া বোলার।

আরও পড়ুন- IND vs BAN: ৫ বড় রেকর্ডের হাতছানি! অশ্বিনের ‘টার্গেট’ বাংলাদেশি ব্যাটাররা

লারা ৫ নম্বরে কোর্টনি অ্যামব্রোস এবং ৬ নম্বরে ম্যালকম মার্শালকে বেছে নিয়েছেন। লারা বলেছেন, আমি ওদের বিরুদ্ধে খেলার সুযোগ পাইনি। কিন্তু অনুশীলনে ওদের বিরুদ্ধে ব্যাট করার সুযোগ পেয়েছি। অনুশীলনেও ওদের খেলা খুবই কঠিন ছিল।

লারার বেছে নেওয়া সেরা পাঁচ বোলার-

১- ওয়াসিম আক্রম
২-গ্লেন ম্যাকগাথ
৩- মুরলীধরন
৪- শেন ওয়ার্ন
৫-কোর্টনি অ্যামব্রোস