ডি ভিসি'র ছাড়া জলে হাওড়ার উদয়নারায়নপুর ও আমতার দ্বীপ অঞ্চল প্লাবিত

Flood Situation: ডিভিসির ছাড়া জলে প্লাবিত উদয়নারায়নপুর ও দ্বীপাঞ্চল ভাটরা

হাওড়া: ডিভিসির ছাড়া জলে প্লাবিত হাওড়ার উদয়নারায়নপুর ও দ্বীপাঞ্চল ভাটরা! সোমবার থেকে জলস্তর বৃদ্ধি হতে দেখা যায় মুণ্ডেশ্বরী ও কানা দামোদর নদীতে। মুণ্ডেশ্বরীর জল ক্রমশ গ্রাস করে আমতা ব্লকের ভাটোরা দীপাঞ্চলকে। অন্যদিকে উদয়নারায়ণপুরের বিভিন্ন এলাকা জল বাড়তি থাকে। বুধবার বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে পড়ে। ডিভিসির জল ছাড়ার খবর পেতেই স্থানীয় প্রশাসন তৎপর। সাধারণ মানুষকে সতর্কতা দেওয়া হয় প্রশাসনের পক্ষ থেকে। বুধবার ভোর রাত থেকেই ক্রমশ জল বাড়ছে, ফলে আতঙ্কে রয়েছে সাধারন মানুষ। ইতিমধ্যেই জলের তলায় বসতবাড়ি রাস্তাঘাট বাজার হাট। জল বাড়ার ফলে সাধারণ জনজীবন বিপর্যস্ত।

আরও পড়ুন:  ফুঁসছে রূপনারায়ণ,ভেঙেছে বাঁধ, জল ঢুকেছে গ্রামে ! বানভাসীর আতঙ্কে খানাকুলের গোটা গ্রাম 

ডিভিসি’র ছাড়া জলে ভয়াবহ অবস্থা হাওড়ার উদয়নারায়নপুর ব্লকের কুরচি, শিবপুর উদয় নারায়নপুর বিভিন্ন গ্রাম জলের তলায়। সময় যত গড়াচ্ছে ততই জলস্তর বেড়ে ভয়াবহ আকার ধারণ করছে। অন্যদিকে আমতা ব্লকের দ্বীপাঞ্চলেও তৈরি হয়েছে ভয়াবহ পরিস্থিতি, ঘোরাবেড়িয়া, চিতনান, উত্তর ভাটোরা সহ বেশ কয়েকটি গ্রাম। জলে প্লাবিত হয়েছে দোকান, বাজার, স্কুল, ফলে চরম সমস্যায় পড়েছে ওই গ্রামের কয়েক হাজার পরিবার। বিভিন্ন এলাকার মানুষকে পাকা বাড়ির ছাদ এবং স্কুল ও উঁচু স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে বন্যা কবলিত এলাকায় নামানো হয়েছে নৌকা, বুধবার সকাল থেকে সেই নৌকা করেই যাতায়াত করছে দুর্গত এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন: প্লাবিত বাজার! দোকানিরা বসেছে ব্রিজের উপর, ঝুঁকি নিয়ে চলছে বেচাকেনা

গবাদি পশু মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। বন্যা কবলিত এলাকায় প্রশাসনের পক্ষ থেকে চলছে বিশেষ নজরদারি। পরিস্থিতি মোকাবিলা করতে ইতিমধ্যেই এসডিও বিডিও স্থানীয় বিধায়ক এবং পঞ্চায়েত সমিতি ও পঞ্চায়েতের জনপ্রতিনিধিরা নজরদারি চালাচ্ছেন এলাকায় এলাকায়। এদিকে এলাকা প্লাবিত হওয়ার বহু চাষ জমি ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।এ প্রসঙ্গে উদয়নারায়নপুর পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ লক্ষীকান্ত বাবু জানান, পরিস্থিতি ক্রমশ ভয়ানক আকার নিচ্ছে। দ্রুত গতিতে জল স্তর বাড়ছে। বিভিন্ন গ্রামের নিচু এলাকা থেকে মানুষকে নিরাপদ স্থানে নিয়ে আসা হচ্ছে।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

রাকেশ মাইতি