পুলিশের হাতে গ্রেপ্তার ইঁদুর!

Uttar Pradesh News: বাড়ি, গুদামের তালা ভেঙে সোনা-টাকা চুরি করত ইঁদুর! অবশেষে পুলিশের হাতে গ্রেপ্তার

নয়ডা: দিন ভালোই কাটছিল ইঁদুরের। চুরি করেই কাটছিল দিন। কিন্তু পুলিশের হাতে ধরা পড়তেই ইঁদুরের কার্যকলাপ ফাঁস।

গ্রেটার নয়ডাতে এমনই এক ঘটনা হয়েছে। ইঁদুর মানে গণপতির বাহন নয়। পুলিশের দাবি, ধৃত ইঁদুরের কাছ থেকে নগদ ১.১৫ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। ধরা পড়া ইঁদুর দলবলসহ বিভিন্ন কোম্পানির বাড়ি, দোকান ও গুদামের তালা ভেঙে চুরি করে বেড়াত।

আরও পড়ুন : বাহরাইচের পর এবার এই জেলায় হিংস্র জন্তুর হানা, প্রবল আতঙ্কে গ্রামবাসীরা

পুরো ব্যাপারটা কি? পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ১৩ আগস্ট এক ব্যক্তির তরফে থানায় রিপোর্ট করা হয়। সেখানে উল্লেখ করা হয়েছে, ঘরের আলমারির তালা ভেঙে সোনা ও রূপোর গয়না চুরি হয়ে গিয়েছে। মামলার তদন্ত করতে নামতেই বুলন্দশহর থেকে গ্রেফতার করা হয় স্বলিন ওরফে চুহাকে৷ জিজ্ঞাসাবাদের পর আসামি জানায়, সে তার সহযোগী সালমান চাঁদ ও আবিদ মিলে চিতাইহার গ্রামের গ্যাস গুদামের পাশে একটি বন্ধ বাড়ির গেট ও আলমারি ভেঙ্গে সোনা ও টাকা চুরি করেছে।

আরও পড়ুন : হাতে দামি ই-সিগারেট! নয়ডার কাগজ কুরানির দৈনিক আয় জানলে লজ্জা পাবেন আপনিও

এখানেই শেষ নয়৷ আসামি জানিয়েছে, এখনও পর্যন্ত চুরি করে মোট ৬ লাখ ৫০ হাজার টাকা জোগাড় করেছে তারা৷ সঙ্গে বেশ কিছু সোনার গয়না৷ পুরো ঘটনায় জড়িত অন্য আসামিদের খোঁজ করছে পুলিশ।

অভিযুক্তকে কেন ইঁদুর বলা হয়েছে? পুলিশের তরফে জানানো হয়েছে, স্বলিন ইঁদুরের মতোই কাজকর্ম করত৷ এবং এতটাই দক্ষতার সঙ্গে করত যে কেউ জানতেই পারত না৷ ইঁদুরের মতো সে চুপচাপ চুরি করত, এবং ছোট জায়গা দিয়ে দ্রুত পালিয়ে যেত৷ এইভাবে একাধিক চুরি করেছে সে। পুলিশ পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে, এবং পালিয়ে যাওয়া অপরাধীদের খোঁজে দলও তৈরি করেছে৷