রেফারির ভূমিকায় সুশ্রী ধর 

Malda News: জাতীয় তাইকন্ডো প্রতিযোগিতায় রেফারি, নজির গড়লেন মালদহের কলেজ ছাত্রী

মালদহ: জাতীয় স্তরের তাইকন্ডো প্রতিযোগিতায় রেফারিং এর সুযোগ পেল মালদহের কলেজ ছাত্রী সুশ্রী ধর। তিনি নিজেও একজন তাইকন্ডো খেলোয়াড়। জাতীয় থেকে রাজ্য স্তরের একাধিক পদক জয় করেছেন। তবে সম্প্রতি তাইকন্ডো রেফারির প্রশিক্ষণ নিয়েছেন। তারপর জেলা ও রাজ্য স্তরের একাধিক প্রতিযোগিতায় তিনি রেফারির ভুমিকা পালন করেছেন।

ভাল রেফারিং করার সুবাদে এবার জাতীয় স্তরের প্রতিযোগিতায় সুযোগ। আগামী তিন অক্টোবর তাইকোন্ডো ফেডারেশন অফ ইন্ডিয়ার পক্ষ থেকে অরুণাচল প্রদেশে অনুষ্ঠিত হচ্ছে খেলো ইন্ডিয়া তাইকন্ডো মহিলা লিগ। এই অস্মিতা তাইকন্ডো লিগে টেকনিক্যাল অফিসিয়াল হিসাবে ডাক পেয়েছেন পুরাতন মালদহে গৌর কলেজের পঞ্চম সেমিস্টারের ছাত্রী সুশ্রী ধর।

সুশ্রী ধর বলেন,”তাইকন্ডো রেফারি হিসেবে মালদহকে রিপ্রেজেন্ট করব। আমার খুব ভাল লাগছে। গত বছর রেফারিং এর প্রশিক্ষণ নিয়েছিলাম। একাধিক প্রতিযোগিতায় খেলিয়েছি। সেখান থেকেই এই সুযোগ। আগামীতে আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতায় রেফারিং করার ইচ্ছে রয়েছে।”

জাতীয় স্তরের প্রতিযোগিতায় রেফারি হয়ে বিশেষ নজির গড়লেন মালদহের এই কলেজ ছাত্রী। এর আগে মালদহের কোন মহিলা রেফারি জাতীয় স্তরের কোন খেলায় ডাক পাননি। সুশ্রী ধর প্রথম তাইকন্ডো ফেডারেশন অফ ইন্ডিয়ার আয়োজিত মহিলা তাইকন্ডো প্রতিযোগিতায় রেফারির ভূমিকায় অংশগ্রহণ করতে চলেছেন।

আরও পড়ুনঃ India vs Bangladesh: চেন্নাই টেস্টে ড্রাইভার সিটে টিম ইন্ডিয়া! হারের প্রহর গুনছে বাংলাদেশ

এই বছর পশ্চিমবঙ্গ থেকে মোট দুই জন মহিলা এই সুযোগ পেয়েছেন।‌ মালদহের ইংরেজবাজার শহরের বাসিন্দা সুশ্রী ধর। দীর্ঘদিন ধরেই তিনি তাইকন্ডো খেলার সঙ্গে যুক্ত। বর্তমানে মালদহ শহরে তিনি তাইকন্ডো প্রশিক্ষণ দিয়ে থাকেন এলাকার খুদেদের। তার এমন সাফল্যে খুশি জেলার ক্রীড়া প্রেমীরা।

হরষিত সিংহ