পুরি ঘুরে বাড়ি ফিরতেই মাথায় হাত

Hooghly News: পুরীতে ঘুরতে গিয়েছিলেন! ফিরতেই মাথায় হাত গৃহকর্তার, বাড়ি চলে গেল জলের তলায়

হুগলি: সপ্তাহখানেক আগে বেড়াতে গিয়েছিলেন পুরী! বাড়ি ফিরতেই মাথায় হাত গৃহকর্তার। হঠাৎ করে বন্যা পরিস্থিতি তৈরি হওয়ায় হতবাক এলাকার মানুষজন। এমনই এক ব্যক্তি সুশান্ত ভট্টাচার্য বাড়িঘর তালা দিয়ে বেড়াতে গিয়েছিলেন পুরী। শনিবার যখন তিনি বাড়ি থেকে রওনা দিয়েছিলেন তখনও পরিস্থিতি এতটা খারাপ হবে তাঁরা আঁচ করতে পারেননি। বৃহস্পতিবার যখন তিনি বাড়ি ফেরেন, তখন পরিস্থিতি দেখে তাঁর মাথায় হাত। বাড়ির এলাকায় এক কোমর পর্যন্ত জল। নিজের বাড়িও রয়েছে জলের তলায়।

পরিস্থিতি সামাল দিতে তড়িঘড়ি বাড়ি ফিরছেন তিনি। ওই ব্যক্তি সুশান্ত ভট্টাচার্য জানান, গত সপ্তাহের শনিবার তিনি পরিবারের সমেত বেড়াতে গিয়েছিলেন পুরীতে। সেখানে সমুদ্রের ঢেউ দেখেছেন। ফিরে ভয়াবহ জলস্তর পরিস্থিতি দেখে তিনি হতবাক। হাওড়া ট্রেন থেকে নামার পর তাঁরা জানতে পারেন যে, তাঁদের এলাকা পুরো ডুবে গিয়েছে।

প্লাবন পরিস্থিতি হুগলির খানাকুলে। নতুন করে জল ঢুকেছে একাধিক গ্রাম পঞ্চায়েত এলাকায়। ইতিমধ্যেই খানাকুলের ২০টির বেশি পঞ্চায়েত এলাকা প্লাবিত হয়েছে। ভাসছে মারোখানা, পান শিউলি, জগৎপুর, রাজহাটি ১,২, পলাশপাই ১,২, ধান্যঘোড়ি , শাবলসিংহপুর-সহ একাধিক পঞ্চায়েত এলাকা। জল ঢুকেছে একাধিক স্কুলে। বেশ কয়েকটি পঞ্চায়েত জলে ডুবেছে। জল উঠতে শুরু করেছে খানাকুল হাসপাতালেও। বন্ধ হয়েছে একাধিক রাস্তা। অনেকেই বাড়ি ছেড়ে আশ্রয় নিয়েছেন ত্রাণ শিবিরে। আবার অনেকে জল বন্দি হয়ে পড়েছেন।

রাহী হালদার