পুজোর কেনাকাটা চলছে বসিরহাটে 

Durga Puja 2024: আরজি কর কাণ্ডের আবহে ম্লান পুজোর আনন্দ! কেনাকাটাতেও যেন ভাটা, কী বলছে আমজনতা

উত্তর ২৪ পরগনা: আরজি কর কাণ্ডের আবহে বসিরহাটে ম্লান পুজোর বেচাকেনা। সামনেই দুর্গাপুজো। হাতেগোনা আর মাত্র কয়েক দিনের বাকি। দুর্গাপুজো বাঙালির সবচেয়ে বড় উৎসব। আর পুজো মানেই নতুন জামা-জুতো। তাই প্রস্তুতি শুরু হয়ে যায় অনেক আগে। আর তার আগে পুজোর কেনাকাটা করতে ব্যস্ত হয়ে যায় আমজনতা। তবে এবারের পুজোর আবহাওয়া একটু অন্যরকম।

সম্প্রতি আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় উত্তাল গোটা রাজ্য তথা গোটা দেশ। এই আবহে রাজ্য সরকারের থেকে পাওয়া দুর্গাপুজোর অনুদান ফিরিয়ে দিচ্ছে অনেক পুজো কমিটি। সোশ্যাল মিডিয়াতেও দাবি উঠেছে, এবছর দুর্গাপুজো যেন নিয়মরক্ষার জন্যে পালন করা হয়, উৎসব যেন না হয়। আবার অনেকেরই দাবি, পুজো আসবে, আর আরজি কর কাণ্ডে বিচারের দাবি ভুলে যাবে আমজনতা।
কিন্তু এবারের বাঙালির অন্যতম শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোয় সাধারণ মানুষের উৎসবের আগের মুহূর্তে ব্যস্ততা কেমন? কেমনই বা চলছে পুজোর বিকিকিনি?

উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট শহরে খোঁজ নিয়ে দেখা গেল চলতি বছরের পুজোর আবহ কিছুটা ম্লান হল অন্যান্য বছরের পুজোর ব্যস্ততার নিরিখে। বেশ কিছু শপিং মল থেকে শুরু করে দোকানে ভিড় দেখা গেলেও, তা অপেক্ষাকৃত কম। আবার কেউ কেউ জানিয়েছেন, নিয়ম রক্ষার্থে  শুধুমাত্র পুজোর কেনাকাটা করতে এসেছেন। আদতে তেমন উৎসবমুখর পরিবেশ অনুভূত হচ্ছে না। দোকানদার থেকে সাধারণ মানুষ সকলেই এক সুরে কণ্ঠ মিলিয়ে দাবি তুলছেন দোষীদের শাস্তি হোক।

জুলফিকার মোল্যা