প্রতীকী ছবি

Delhi Scam: দিল্লিতে পা দিয়েই প্রতারকের খপ্পরে জাপানি পর্যটক! তার পর যা ঘটল…

নয়াদিল্লি:

ভিনদেশিরা শহরে এলে তাঁদের থেকে টাকা আত্মসাত করার প্রবণতা বেড়েই চলেছে। এবার একই ধরনের ঘটনা ঘটল খোদ দেশের রাজধানী দিল্লিতে। এক জাপানি নাগরিকের থেকে আনুমানিক প্রায় ৯৮ হাজার ৭০০ টাকা জালিয়াতি করার অভিযোগ উঠল এক ঠগবাজের বিরুদ্ধে। অভিযোগ, ওই নাগরিক দিল্লিতে পৌঁছানোর পর তিনি বারাণসী ঘুরতে চেয়েছিলেন। কিন্তু সেখানে ঘুরতে গিয়েই, তাঁর অ্যাকাউন্ট থেকে ওই পরিমাণ টাকা গায়েব হয়ে যায়।

ওই জাপানি নাগরিক জানিয়েছেন, অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি তাঁকে বলেন দিল্লির সমস্ত হোটেল প্রবল বিক্ষোভের জন্য বন্ধ, তাঁকে ভাল হোটেলে পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও সে কথা রাখেননি ওই ব্যক্তি। বিদেশি ওই নাগরিককে মাঝপথে নামিয়েই পালিয়ে যান।

আরও পড়ুন: রেল স্টেশনে ঘুরে বেড়াচ্ছে ১০ ফুটের অজগর সাপ! চরম আতঙ্কের শিকার যাত্রীরা
জাপানি ওই নাগরিকের পরিচয় জানা গিয়েছে, সুশুনকি লিউ, গত ১৭ সেপ্টেম্বর রাত ১১টায় ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরে হাজির হন।
বিমানবন্দর থেকে বেরিয়ে তিনি ট্যাক্সি খুঁজছিলেন। সেখানেই এক ব্যক্তি গাড়ি নিয়ে হাজির হন,তিনি জানান এই রাতে শহরের সমস্ত হোটেলই বন্ধ। এছাড়াও প্রবল বিক্ষোভে এখন কোনও হোটেলও পাওয়া যাবে না। তিনি জাপানি ওই নাগরিককে আশ্বস্ত করেন তিনি তাঁকে রাজধানীতে থাকার বন্দোবস্ত করে দেবেন। মধ্য দিল্লির বিভিন্ন প্রান্তে ঘোরার পর ওই ব্যক্তি সুশুনকি-কে জানান, বিভিন্ন বিক্ষোভের ফলে দিল্লির অধিকাংশ হোটেলই বন্ধ। এরপরেই তাঁকে বারাণসী নিয়ে যাওয়ার প্রস্তাব দেন ওই ব্যক্তি।

আরও পড়ুন: শ্রমিকদের দুর্দশার দিন এবার শেষ! এই যন্ত্রেই মুহুর্তে পরিষ্কার হয়ে যাবে নর্দমা

রাজি হয়ে যান সুশুনকি। অন্য একটি গাড়িতে সুশুনকিকে নিয়ে রওনা দেন ওই ব্যক্তি। তখনই গাড়ি ভাড়া বাবদ ৯৮ হাজার ৭০০ টাকা তাঁর ক্রেডিট কার্ড থেকে নিজের ওয়ালেটে সরিয়ে নেন ওই ব্যক্তি। টাকা আত্মসাত করেই তাঁকে দূরে এক শুনশান জায়গায় ছেড়ে দেয় ওই জাপানি ব্যক্তিকে।
যখন সুশুনকি বুঝতে পারেন তিনি জালিয়াতির শিকার হয়েছেন এরপরেই তিনি ইন্দিরা গান্ধি বিমানবন্দর পুলিশ স্টেশনে অভিযোগ জানাতে যান। ইতিমধ্যেই কিছু অজ্ঞাতপরিচয়ের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার ৩১৮(৪) এবং ৪০ নং ধারায় মামলা রুজু দায়ের হয়েছে।