বিদ্যাধরী নদীতে ঘুরছে একাধিক কুমির

Big Creature in River: বিদ্যাধরী নদীতে ভর্তি হয়ে গেছে ওই ভয়ানক বড় প্রাণী, আতঙ্কে দিশেহারা এলাকার মানুষ

উত্তর ২৪ পরগনা : বিদ্যাধরীতে নদীতে একাধিক প্রাণীর আনাগোনা, স্থানীয় মানুষ দেখা মাত্রই আতঙ্কে জেরবার৷ আতঙ্কিত এলাকাবাসীর সূত্রে জানা গেছে নদীতে এই মুহূর্তে একাধিক কুমির ঘোরাফেরা করছে৷ আগেও দেখা গিয়েছিল এবার ফের একবার৷

বিদ্যাধরী নদীতে আবার দেখা গেল একাধিক কুমির, আতঙ্কিত এলাকাবাসী। গত কয়েকদিন আগে মিনাখাঁর বিদ্যাধরী শাখা নদীতে দেখা গিয়েছিল একটি কুমির। তারপর সেই কুমিরটিকে হাড়োয়ার আটপুকুর অঞ্চলের উচিলদহ ভাঙাপাড়া এলাকার বেশ কিছু মৎস্যজীবীরা ফিশারি মধ্যে থেকে জাল দিয়ে ধরে ফেলে। সেই ঘটনার পর শনিবার উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার মিনাখাঁর বিদ্যাধরী নদীতে আবার দেখা গেল কুমির। তবে একটি কুমির নয়।

কুমির ঘুরছে বিদ্যাধরী নদীতে
কুমির ঘুরছে বিদ্যাধরী নদীতে

এলাকাবাসীদের দাবি একটি বড়ো কুমির ও ছোট ছোট দুটো কুমিরের বাচ্চা দেখা গিয়েছে হাড়োয়ার আটপুকুর এলাকায়। নদীর চড়ে বেশ কিছুক্ষণ ধরে তিনটি কুমির কে একসঙ্গে দেখেন স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন – Rui Mach: গুণে ঠাসা, দামেও সস্তা, ভাতের পাশে রুই মাছ বাঙালির একেবারে মনপসন্দ, কত বড় মাছের পিস খেলে সবচেয়ে লাভ জানেন

সম্ভবত সুন্দরবন জঙ্গল সেখান থেকে বেরিয়ে খাবারের সন্ধানে কুমির ছোট নদীতে ঢুকে পড়েছে কুমির এমনটাই মনে করছেন অনেকেই। কুমিরগুলিকে প্রাথমিক অবস্থায় দেখতে পেয়ে এলাকার মৎস্যজীবী থেকে স্থানীয় বাসিন্দারা ভিড় জমান। তবে কিভাবে এই বিদ্যাধরী শাখা নদীতে! কুমির ঢুকে পড়ল!

তাহলে কি দিক নির্ণয় করতে না পারার জন্য নদীতে ঢুকে পড়ল না খাবারের সন্ধানে? রীতিমতো কুমির দেখা নিয়ে চর্চা শুরু হয়েছে। এই ঘটনার পর যথেষ্ট আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকার বাসিন্দারা। বিশেষ করে যারা নদীতে মাছ ও পোকা সংগ্রহ করতে যান তাদের মনে যথেষ্ট আতঙ্ক তৈরি হয়েছে। অবিলম্বে বন দফতরের হস্তক্ষেপে এই কুমিরগুলোকে ধরা হোক এমনটাই দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দারা ও মৎস্যজীবীরা।
Julfikar Molla