কেকেআর বাজার কাঁপাবে এবার! ক্যাপ্টেন কে হবে, লিস্ট তৈরি! ‘এই’ তিনজন লাইনে

কলকাতা: কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক বদল হতে পারে! আপাতত এই খবরে হইচই পড়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট সার্কিটে। গত বছর চ্যাম্পিয়ন হওয়া দল কি এবার আর শ্রেয়াস আইয়ারকে অধিনায়ক রাখবে না! তবে চ্যাম্পিয়ন হওয়ার পর অধিনায়ককে সরিয়ে দেওয়ার ঘটনা এটাই প্রথম নয়।

মুম্বই ইন্ডিয়ান্সে এর আগেও এমনটি ঘটেছে। পাঁচবারের চ্যাম্পিয়ন দল দীর্ঘদিনের অধিনায়ক রোহিত শর্মার পরিবর্তে হার্দিক পান্ডিয়াকে তাদের অধিনায়ক করে। হার্দিকের ফিরে আসার সাথে সাথে দলের পারফরম্যান্স পড়ে যায়। গত মরশুমে ফ্র্যাঞ্চাইজি পয়েন্ট টেবিলে সবার নীচে ছিল।

আরও পড়ুন- বিরাট কোহলির বউয়ের সৌন্দর্য্য নিয়ে তো অনেক কথা হয়,কোহলির শ্যালিকার রূপের আগুন

সম্প্রতি, কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হওয়ার জন্য সূর্যকুমার যাদবের কাছে প্রস্তাব যাওয়ার খবর পাওয়া গিয়েছিল। খবর অনুযায়ী, কেকেআর সূর্যকুমারকে অধিনায়কত্বের প্রস্তাব দিয়েছে।

গৌতম গম্ভীর টিম ইন্ডিয়ার কোচ হওয়ার পর সূর্যকুমারকে দলের টি-টোয়েন্টি অধিনায়ক করা হয়েছে। যদি সত্যিই শ্রেয়াস আইয়ারকে কেকেআর ক্যাপ্টেন্সি থেকে সরিয়ে দেওয়া হয় তাহলে কলকাতার ক্যাপ্টেন কে হবে!

অধিনায়ক পরিবর্তন হলে দল স্থিতিশীলতা হারাতে পারে। গত কয়েক মরশুম কলকাতার জন্য ভাল যায়নি। ক্রমাগত অধিনায়ক পরিবর্তনের ফল অনুকূলে ছিল না।

মুম্বই ইন্ডিয়ান্স ছাড়তে পারেন সূর্যকুমার। এই খবরও বাজারে রয়েছে। রোহিত শর্মা গতবার আইপিএলে হার্দিকের অধিনায়কত্বে খেলেছেন। কিন্তু সূর্যকুমারের কেরিয়ারে এখনও ৪-৫টি সোনালি বছর বাকি আছে। ফলে তিনি কেকেআরের ক্যাপ্টেন হলে অবাক হওয়ার কিছু থাকবে না।

আরও পড়ুন- থাইল্যান্ডে আন্তর্জাতিক যোগাসনে প্রথম বাংলার ছেলে! খুশির হাওয়া নবাবের জেলায়

সূর্যকুমারের পর যদি কোনো খেলোয়াড়ের নাম সবচেয়ে বেশি উঠে আসে তবে তিনি হলেন রোহিত শর্মা। মনে করা হচ্ছে, আগামী মরশুমে কলকাতা তাঁর সঙ্গেও কথা বলতে পারে।

আরেকটি চমকপ্রদ নাম প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ান টেস্ট অধিনায়ক কামিন্স গত মরশুমে সানরাইজার্স হায়দরাবাদকে ফাইনালে তোলেন। সানরাইজার্স তাঁকে ধরে রাখতে না পারলে নিলামে তাঁকে নিতে ঝাঁপাতে পারে কলকাতা নাইট রাইডার্স।