বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিয়েছিলেন কেন? এবার মন জয় করা জবাব দিলেন ঋষভ পন্থ

চেন্নাই: যে কাজটা করা উচিত ছিল বাংলাদেশ দলের অধিনায়কের, সেটা করছেন ঋষভ পন্থ! সেই সময় দেখে বোঝার উপায় ছিল না, বাংলাদেশের ক্যাপ্টেন ঋষভ পন্থ নাকি নাজমুল হোসেন শান্ত! বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচের সময় আজব কাণ্ড দেখেছিল ক্রিকেট দুনিয়া। বাংলাদেশের ফিল্ডিং সেট করে দিচ্ছিলেন পন্থ। এই নিয়ে হাসিঠাট্টা হলেও ভারতীয় উইকেটকিপারের উত্তর ক্রিকেটের স্পিরিটকেই উঁচুতে তুলে ধরছে।

পন্থ কেন এরকম করেছিলেন সেদিন? তিনি উত্তরে বলেন, “আমি অজয় জাদেজার সঙ্গে মাঠের বাইরে কথা বলছিলাম। সেই সময় উনি বলছিলেন, ক্রিকেটের গুণমানের উন্নতি হওয়া প্রয়োজন। আমি যেখানেই খেলি, যে দলের বিরুদ্ধেই খেলি, সব সময় চেষ্টা করব খেলার যেন উন্নতি হয়! আমি ওই সময় দেখছিলাম, মিড উইকেটে কোনও ফিল্ডার নেই। এদিকে, সেই সময় একই জায়গায় দুজন ফিল্ডার ছিল। তাই আমি বললাম যে একটা ফিল্ডার সরিয়ে মিড উইকেটে নিয়ে আসা হোক।”

সেদিন ঋষভ ব্যাটিং-এর সময় আচমকাই বাংলাদেশের ফিল্ডিং সেট করে দেন। যা নিয়ে হাসাহাসি শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। চেন্নাই টেস্টের তৃতীয় দিনের শুরুতে ম্যাচের রাশ তখন সম্পূর্ণভাবে ছিল ভারতের পক্ষে, ক্রিজে পন্থ ও শুভমান গিল। সেই সময়ই দেখা যায় ওই আজব দৃশ্য। বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিচ্ছেন পন্থ।

আরও পড়ুন- সিনেবাপ-এর আবার ‘টার্গেট’ সৌরভ! এবার আরও চাচাছোলা আক্রমণ, ভিডিও ঘিরে হইচই

স্ট্যাম্প মাইকে শোনা যায় ঋষভ বলছেন, আরে, একজনকে তো এদিকে লাগবে। এখানে একজন ফিল্ডার কম আছে। সব থেকে মজার বিষয়, তাতে সায় দেন বাংলাদেশ অধিনায়ক শান্ত। একজন ফিল্ডার সঙ্গে সঙ্গে ঋষভের দেখানো দিকে ছুটে যান।

আরও পড়ুন- ডুরান্ডের বদলা আইএসএলে! দুবার পিছিয়ে পড়েও দুরন্ত জয় মোহনবাগানের

দ্বিতীয় ইনিংসে পন্থ ও গিলের সেঞ্চুরির দৌলতে বড় রান তোলে ভারত। যা টপকাতে পারেনি বাংলাদেশ। চতুর্থ দিনের শুরুতেই শেষ হয়ে যায় শান্তদের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ১০৯ রান করেন পন্থ। ৬৩২ দিন পর টেস্ট ক্রিকেটে ফিরেই সেঞ্চুরি হাঁকালেন তিনি। এই নিয়ে ৬টি টেস্ট সেঞ্চুরি হয়ে গেল পন্থের।