রাজ্যের বন্যা দুর্গতদের পাশে দাঁড়ালেন সৌরভ। প্রবল বৃষ্টি সঙ্গে ডিভিসির ছাড়া জলে প্লাবিত রাজ্যের একাধিক জেলা। বাড়িঘর জলের তলায়। বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় ফাউন্ডেশনের তরফে ত্রাণসামগ্রী নিয়ে দুটি দল হাজির হয়েছে রাজ্যের দুই প্রান্তে।

Sourav Ganguly: ফের মানবিক সৌরভ গঙ্গোপাধ্যায়, মানুষের পাশে দাঁড়াতে নিলেন বড় উদ্যোগ

কলকাতা: মানুষের পাশে দাঁড়াতে ফের মানবিক সৌরভ গঙ্গোপাধ্যায়। এক বড় সিদ্ধান্ত নিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। এর আগে এমন উদ্যোগ নিতে খুব একটা দেখা যায়নি সৌরভ গঙ্গোপাধ্যায়কে। ইন্ডিয়ান ক্যানসার সোশ্যাইটির সঙ্গে গাঁটছড়া বাঁধলেন সৌরভ। বাংলার দুঃস্থ ক্যানসার রোগীরা যাতে নিখরচায় ক্যানসারের বিরুদ্ধে যুদ্ধ করতে পারেন, সেই বন্দোবস্ত করবেন কিংবদন্তি ক্রিকেটার।

ক্যানসারের মত মারণ রোগের প্রকোপ ক্রমশ বাড়ছে। এর চিকিৎসাও ব্যয়বহুল। আর্থিক সমস্যার কারণে ক্যানসারের চিকিৎসা করাতে পারেন অনেকেই। সেইরকম কেউ সৌরভের দ্বারস্থ হলে ইন্ডিয়ান ক্যানসার সোশ্যাইটির মাধ্যমে তাঁদের চিকিৎসার ব্যবস্থা করবেন তিনি। পাশাপাশি চলবে ক্যানসার নিয়ে সচেতনার বার্তাও। সৌরভ নিজে ক্যানসার সচেতনতা তৈরিতে প্রচার করছেন।

সচেতনামূলক ভিডিওতে সৌরভ জানান,”চিকিৎসক ও বিশেষজ্ঞরা বলেন, মুখ, স্তন ও জরায়ুর ক্যানসার প্রাথমিক পর্যায়ে ধরা পড়লে চিকিৎসা করা সম্ভব। সেই কথাই সকলকে বলা হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল স্বাস্থ্যকর জীবন যাপন করা, নিয়মিত ব্যায়াম করা। তামাক সেবন ও ধূমপানের মতো বদভ্যাস থেকে দূরে থাকতে হবে।”

আরও পড়ুনঃ IND vs BAN: ভারতের ২ তারকার কেরিয়ার চিরতরে শেষ! বুঝিয়ে দিল বাংলাদেশ সিরিজ? জানুন বিস্তারিত

এছাড়াও একাধিক বার্তা দিয়েছেন সৌরভ গঙ্গোরাধ্যায়। এই সংস্থার সঙ্গে যুক্ত হয়ে কাজ করার জন্য এক টাকাও পারিশ্রমিক নিচ্ছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। ক্যানসারের সচেতনতা বৃদ্ধিতে আগামী দিনেও একাধিক উদ্যোগ নেবে এই সংস্থা। পাশে থাকার বার্তা দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দাদার এমন উদ্যোগে খুশি সকলেই।