তনুশ্রীর বাবা-মা এবং তনুশ্রী ছবি

মোবাইল গেমের সুত্রে যুবকের সঙ্গে পরিচয়! তার পরই নিখোঁজ নাবালিকা!

কোচবিহার: জেলা কোচবিহারের সুনীতি অ্যাকাডেমি স্কুলের ১৪ বছর বয়সী এক নাবালিকা ছাত্রী তনুশ্রী দাস। দীর্ঘ প্রায় পাঁচদিনের বেশি সময় ধরে তাঁর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না।

নাবালিকার গোটা পরিবার উৎকণ্ঠার মাঝে দিন কাটাচ্ছে। মূলত মোবাইল গেম খেলতে আসক্ত হয়ে পড়েছিল এই নাবালিকা। সেখান থেকেই এক প্রতারণা চক্রের শিকার হয় সে। তার পরই গত ২০ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে সে বাড়ি থেকে বেরিয়ে যায়। তাঁর আর কোনও খোঁজ পাওয়া যায়নি।

আরও পড়ুন- Ind vs Ban 2nd Test: কানপুরের পিচের কথা মাথায় রেখে কেমন দল সাজাবেন রোহিত শর্মা

নিখোঁজ তনুশ্রী দাসের বাবা তপন দাস জানান, “তাঁর মেয়ের মোবাইল ফোন গেমে আসক্তি ছিল অনেকটা সময় ধরে। মোবাইল গেমে এক যুবকের সঙ্গে পরিচয় হয় তাঁর এবং বন্ধুত্বও হয়। যুবক তাঁর মেইল আইডি চাইলে সে দিয়ে দেয়। সেখান থেকেই অনলাইন প্রতারণা চক্রের শিকার হয় সে। ক্রমাগত মোবাইলে এসএমএস এবং ফোন মারফত হুমকি আসতে থাকে। এই বিষয়টি জানাজানি হতেই চাপের মুখে পড়ে তনুশ্রী। বিষয়টি বাড়িতে জানাজানি হতেই ২০ সেপ্টেম্বর শুক্রবার দুপুর নাগাদ আচমকায় বাড়ি থেকে বেরিয়ে যায় সে।”

আরও পড়ুন- বিরাট-রোহিতকে বাড়তি সুবিধা! BCCI-এর বিরুদ্ধে অভিযোগ ভারতের প্রাক্তন ক্রিকেটারের

তনুশ্রীর মা দীপিকা ঘোষ দাস জানান, “তাঁর মেয়ে অনলাইন প্রতারণা চক্রের শিকার হয়েছে। ইতিমধ্যেই পরিবারের পক্ষ থেকে সেই অজ্ঞাত পরিচয় ফোন নম্বর উল্লেখ করে লিখিত অভিযোগ করা হয়েছে পুন্ডিবাড়ি থানায়। তবে পাঁচ দিন অতিক্রম হয়ে গেলেও এখনও পর্যন্ত খোঁজ মেলেনি তনুশ্রীর।”

যেভাবে একের পর এক গেম এবং অনলাইন প্রতারণার শিকারের ঘটনা কথা সামনে উঠে আসছে তাতে ভবিষ্যৎ প্রজন্মের দুশ্চিন্তার কারণ আরও অনেকটাই বেড়ে উঠছে।

মোবাইল ফোনে আসক্তি এবং গেম খেলায় আসক্তি জীবনে ডেকে আনছে বড় বিপদ। তাইতো এই সমস্ত বিষয় থেকে সচেতন থাকার পরামর্শ দিচ্ছেন জেলা পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তারা।

Sarthak Pandit