প্রতিকী ছবি

Durga Puja 2024: রোমের ভ্যাটিকান সিটিই এবারের থিম… নজরকাড়া আকর্ষণ কোচবিহারের মণ্ডপের

কোচবিহার: জেলা কোচবিহারের সদর শহরের দুর্গাপুজোর মধ্যে একাধিক বিগ বাজেটের পুজো রয়েছে। বিগ বাজেটের পুজোগুলির বেশিরভাগ মণ্ডপের কাজ প্রায় সমাপ্তির পথে। এখনও বেশ কয়েকটি পুজো মণ্ডপ তৈরির কাজ চলছে। এর মধ্যে শান্তি কুটির ক্লাব ও ব্যায়ামাগারের পুজোর ণ্ডপ অন্যতম। বিগত বছর গুলিতে একাধিকবার নজরকাড়া আকর্ষণীয় পুজো সকলকে উপহার দিয়েছে এই ক্লাব। চলতি বছরেও এক আকর্ষণীয় থিমের পুজো করতে চলেছে এই ক্লাবের উদ্যোক্তারা। রোমের ভ্যাটিকান সিটির এক চার্চের আদলে তৈরি করা হচ্ছে এবারের দুর্গাপুজোর মণ্ডপ।

পুজো কমিটির যুগ্ম সম্পাদক দিব্যেন্দু দে সরকার জানান, চলতি বছরে তাঁদের পুজোর  থিম বহু মানুষের নজর আকর্ষণ করবে। আনুমানিক ৩০ লক্ষ টাকা বাজেটে তৈরি করা হচ্ছে এই গোটা থিমের কাজ। সম্পূর্ণ পরিবেশবান্ধব উপকরণ দিয়েই তৈরি করা হচ্ছে এবারের পুজো মণ্ডপ। বিগত বছরগুলিতেও তাঁরা আকর্ষণীয় পুজো উপহার দিয়েছিলেন সকলকে। এবারেও তার অন্যথা হবে না।

আরও পড়ুন:     আবার কী ঘটল আরজি করে! ফের জুনিয়র ডাক্তারদের অবস্থান-স্লোগান! নিশানায় ‘সেই’ ১২ জন

এলাকার স্থানীয় বাসিন্দা ঝন্টু সরকার জানান, তিনি বিগত বেশ কয়েক বছর ধরে এই এলাকায় ভাড়া রয়েছেন। প্রতি বছর আকর্ষণীয় থিম দেখতে পান।  শিল্পী লক্ষণ বর্মন জানাচ্ছেন, আনুমানিক প্রায় ছয় হাজারেরও বেশি বাঁশ ব্যবহার করা হচ্ছে এই পুজো মণ্ডপের মধ্যে। রয়েছে কাঠের বিভিন্ন নকশা।  জেলায় বিগ বাজেটের পুজোর মধ্যে না থাকলেও। মাঝারি বাজেটের পুজোর মধ্যে সকলের মন মাতিয়ে তুলতে চলেছে এই শান্তি কুটির ক্লাব ও ব্যয়ামাগারের পুজো।