পদক জয়লাভকারী প্রতিযোগীরা

Jhargram News : আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতায় ঝাড়গ্রামের মুখ উজ্জ্বল করলেন পাঁচ গৃহবধূ

ঝাড়গ্রাম : বয়সটা কেবলমাত্র সংখ্যা আর কিছুই না। তা আরও একবার প্রমাণ করলেন ঝাড়গ্রামের ৭৩ বছরের সমিতা চট্টোপাধ্যায়। ন্তর্জাতিক মানের যোগাসন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রথম স্থান অধিকার করেছেন তিনি। সমিতা চ্যাট্টোপাধ্যায়ের হাত ধরে আরও চারজন গৃহবধূ ঝাড়গ্রামের নাম উজ্জ্বল করেছে বিশ্বের দরবারে। প্রতিযোগিতায় যোগাসনের বিভিন্ন বিভাগে অংশগ্রহণ করে আরও দু’জন প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক এবং দু’জন রুপোর পদক জয়লাভ করেছেন।

সেপ্টেম্বরের ১৭ তারিখ থাইল্যান্ডের পাটায়ায় অনুষ্ঠিত হয় সেকেন্ড এশিয়ান প্যাসিফিক যোগা চ্যাম্পিয়নশিপ। সেখানে অংশগ্রহণ করে জাতীয় স্তরে সিলেকশন হওয়া ঝাড়গ্রামের পাঁচ জন। ৭০ উর্ধ্বের বিভাগে অংশগ্রহণ করে স্বর্ণপদক জিতেছেন সমিতা চট্টোপাধ্যায়, ৪৫-৫০ বয়সী বিভাগে সোনা জিতেছেন মাধুরী মাহাতো, ৫০-৫৫ বয়সী বিভাগেও সোনা জিতেছেন গীতাঞ্জলি মাপা। ৪০-৪৫ বিভাগে দ্বিতীয় হয়ে রুপোর পদক জিতেছেন ঝাড়গ্রাম রাজ কলেজের উদ্ভিদবিদ্যার অধ্যাপিকা ডালিয়া মাহাতো এবং ৫০-৫৫ বিভাগে দ্বিতীয় হয়েছেন সুশীলা মুর্মু।

এই জয়ের পর সমিতা চট্টোপাধ্যায় বলেন,”আমরা প্রথমে জেলাস্তর তারপর রাজ্যস্তর ও জাতীয় স্তরে অংশগ্রহণ করে ভালো স্থান অধিকার করি। তার সুবাদেই আমি সহ ঝাড়গ্রামের আরওচারজন মোট পাঁচজনে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলাম। আমরা তিনজন স্বর্ণপদক এবং দু’জন রুপোর পদক দেশের জন্য জয়লাভ করে নিয়ে আসতে পেরেছি।। এটা আমাদের কাছে খুব গর্বের বিষয়”।

আরও পড়ুনঃ IND vs BAN: বাংলাদেশকে হোয়াইট ওয়াশ করা হবে না ভারতের? আশঙ্কায় টিম ইন্ডিয়া! কারণটা কী

ঝাড়গ্রামের ৫ জন গৃহবধূ বিশ্বের দরবারে ঝাড়গ্রামের জন্য জয়ের মুকুট ছিনিয়ে আনায় খুশি আপামর ঝাড়গ্রামবাসী। ডিসেম্বর মাসে বিশাখাপত্তনমতে অনুষ্ঠিত হতে চলেছে যোগা বিশ্বকাপ। এবার তাদের একটাই লক্ষ্য বিশ্ব চ্যাম্পিনের দোরগোড়ায় ঝাড়গ্রামকে তুলে ধরা।

বুদ্ধদেব বেরা