ভূত ছাড়ানোর অভিযান

North 24 parganas news: হাত পা বেঁধে বেধড়ক মার, ভূত ছাড়ানোর নামে ওঝার ভয়ঙ্কর কীর্তি

উওর ২৪ পরগনা: ভূত ছাড়ানোর নামে গাছের ডাল দিয়ে বালক কে বেধারক পেটানোর অভিযোগ উঠল ওঝার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গোপালনগর মামুদপুর এলাকায়। অবশেষে যুক্তিবাদী মঞ্চের কাছ থেকে খবর পেয়ে পুলিশ গিয়ে উদ্ধার করে বালককে। যুক্তিবাদী মঞ্চের পক্ষ থেকে গোপালনগর থানায় ইতিমধ্যেই ওই ওঝার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্তে নেমে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে।

পুলিশ ও যুক্তিবাদী মঞ্চ সূত্রে জানা গিয়েছে, বছর ১৫-র ছেলে উৎপল সর্দার সম্প্রতি মাছ ধরতে গিয়ে পড়ে যায়। মাথায় আঘাত লেগে তার, শুরু হয় নার্ভের সমস্যা। মাঝেমধ্যে চিৎকার চেঁচামেচি ও ভুল বকছিল সে। পরিবারের লোকেরা তাকে বনগাঁ মহকুমা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করার কথা জানান। এরপর পরিবারের লোকজন কলকাতার হাসপাতালে না নিয়ে গিয়ে, মামুদপুরের ওই ওঝার কাছে নিয়ে যান। অভিযোগ তারপরেই ওই ওঝা ভূতে ধরেছে এই কথা বলে লাঠি দিয়ে বেধড়ক মারতে থাকে ওই বালককে। এই খবর পেয়েই যুক্তিবাদী মঞ্চের লোকজন নহাটা পুলিশ ফাঁড়িতে খবর দেয়। পুলিশ যুবককে উদ্ধার করে নিয়ে আসে।

আরও পড়ুন:     আবার কী ঘটল আরজি করে! ফের জুনিয়র ডাক্তারদের অবস্থান-স্লোগান! নিশানায় ‘সেই’ ১২ জন

যদিও অভিযুক্ত ওঝা জানান, ‘ছেলেটি দোষ পেয়েছিল, ওকে ভূতে ধরেছিল। তাই ওকে ঝড়িয়ে ঠিক করছিলাম। আগেও অনেক মানুষকে ভূতে ধরেছিল, এভাবেই তাদের ঝাড়িয়ে ভূত তাড়িয়েছি।’ যুক্তিবাদী মঞ্চের সম্পাদক প্রদীপ সরকার জানান, গতকাল রাতে এই ঘটনার খবর আসে। মামুদপুর গ্রামে এক ওঝা ভূত ছাড়ানোর নাম করে ১৫ বছরের একটি বালকের উপর নির্মম অত্যাচার করছে। গায়ে গরম জল ঢেলে দেওয়া হচ্ছে। ছেলেটির স্নায়ু রোগের সমস্যা হয়েছে বলে জানতে পারি। বাচ্চাটার জীবন বাঁচিয়েছে পুলিশ। বিষয়টি নিয়ে আইনত ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশের কাছে আবেদন জানানো হয়েছে।