আরজি করের প্রতিবাদ! সরকারি অনুদানের সঙ্গেই বিদ্যুতের বিলের ছাড়ও ফেরাল এই ক্লাব

Durga Puja 2024: আরজি করের প্রতিবাদ! সরকারি অনুদান প্রত্যাখ্যানই নয়, বিদ্যুতের বিলের ছাড়ও ফেরাল এই ক্লাব

হুগলি: আরজি কর ঘটনার প্রতিবাদে দুর্গা পুজোর অনুদান প্রত্যাখ্যান করেছে অনেক পুজো কমিটি। এবার তাদের সবার থেকে এক ধাপ এগিয়ে শুধু অনুদান নয় তার সঙ্গে বিদ্যুতের বিলেও যে ছাড় দিয়ে ছিল রাজ্য সরকার তাকেও প্রত্যাখ্যান করল এক পুজো কমিটি।

শ্রীরামপুরের কলোনির দুর্গা পুজোর এমন সিদ্ধান্ত ঘিরে তৈরি হয়েছে নতুন জল্পনা। পুজো উদ্যোক্তাদের দাবি পাড়ার সকল সদস্যবৃন্দ মিলে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন: বাজল ‘বিদায়ঘণ্টা’! কলকাতায় রাস্তায় আর চলবে না ট্রাম? কবে শেষ যাত্রা? হেরিটেজ হিসেবে চলবে শুধু এই রাস্তায়

পুজোর অনুদানের সঙ্গে বিদ্যুৎ-এর বিলের ছাড়ও নেবে না, এবার জানাল শ্রীরামপুর কলোনী দুর্গা পুজো। চাঁদা তুলেই হবে পুজো, সিদ্ধান্ত পুজো কমিটির। আরজি কর ঘটনার প্রতিবাদে এর আগে হুগলির উত্তরপাড়ার তিনটি কোন্নগরের তিনটি পুজো সরকারি অনুদান প্রত্যাখ্যান করেছে।

শ্রীরামপুর কলোনির পুজো এবার প্লাটিনাম জুবিলী বর্ষ। সদস্যরা মিটিং করে সিদ্ধান্ত নেন আরজি করের ঘটনার প্রতিবাদে তারা পুজোর অনুদানের টাকা নেবেন না।

আরও পড়ুন: মোবাইলের নেশায় আসক্ত বাড়ির খুদে? এই ৫ টিপস্ কাজে লাগান, নিজে থেকেই ফোন দেখা ছেড়ে দেবে সন্তান

পুজো কমিটির সহ-সভাপতি বনবিহারী দত্ত বনিক বলেন,মা আসার আগেই মেয়ের বিদায় হয়ে গেছে তাই উৎসবে ফিরতে মন চাইছে না। তবে দুর্গাপুজো হবে নিয়ম মেনে। শুধু পুজোর অনুদান না সরকার যে বিদ্যুতের ছাড় দেবে বলেছিল সেই ছাড়ও আমরা নিচ্ছি না ১০০ শতাংশ বিদ্যুতের দাম মিটিয়ে পুজো হবে। এলাকার মানুষ খুশি হয়ে বেশি করে চাঁদা দিচ্ছে। আমরা চাই চিকিৎসকের ধর্ষক ও খুনিদের বিচার।

আরও পড়ুন: প্রোটিন-ভিটামিনে ঠাসা, পালং শাক খাওয়ার আগে সাবধান…কারা খেলেই সর্বনাশ? ডায়াবেটিস রোগীরা খেতে পারবেন কি? ভুল করার আগে জানুন

পুজো কমিটির সম্পাদক তপন ঘোষ বলেন, ‘‘আরজি করের ঘটনা আমাদের ভীষণভাবে বিচলিত করে। পুজো সঙ্গে যুক্ত সবাই একটি সভা ডাকতে বলে। সেই সভায় ৯০ শতাংশ সদস্য পুজোর অনুদানের সঙ্গে বিদ্যুতের বিলের যে ছাড়ের কথা বলা হয়েছিল সরকারের পক্ষ থেকে সেটাও নেবে না বলে জানিয়ে দেয়। তাই আমরা এবারে পুজোর অনুদান নিচ্ছি না বিদ্যুতের বিলের ছাড়ও আমরা প্রত্যাখ্যান করছি।’’

রাহী হালদার