পুজোয় স্পেশ্যাল ট্রেন বাংলায়

Durga Pujo Special Train: পুজোয় বাংলায় চালু হচ্ছে স্পেশাল ট্রেন, দেখে নিন নতুন ট্রেনের সময়সূচি, রুট-সহ সবকিছু  

কলকাতা: পুজোর ভিড়ে ভ্রমণকারীদের যাত্রা সহজ করতে উৎসব স্পেশাল ট্রেন চালাবে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ে। আসন্ন উৎসবের সময়ে যাত্রীদের অতিরিক্ত ভিড় কমাতে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের পক্ষ থেকে তিন জোড়া সাপ্তাহিক পূজা স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই পূজা স্পেশাল ট্রেনগুলি রাঙাপাড়া, নর্থ-শালিমার-রাঙাপাড়া, নর্থ, ফরবেশগঞ্জ-আগ্রা ক্যান্ট.-ফরবেশগঞ্জ এবং নিউ জলপাইগুড়ি-হাওড়া-নিউ জলপাইগুড়ির মধ্যে চলাচল করবে।স্পেশাল ট্রেনগুলি হল,

নং. ০৮০৪৭ (শালিমার-রাঙাপাড়া নর্থ): তিনটি ট্রিপের জন্য ০৪ অক্টোবর থেকে ১৮ আক্টোবর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক শুক্রবার করে শালিমার থেকে ১৮.০০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ১৩.৪০ ঘণ্টায় রাঙাপাড়া নর্থ পৌঁছবে।

আরও পড়ুন: ইঁদুরের যম, মাত্র ১০ টাকা খরচ করলেই ঘরের ত্রি সীমানায় থাকবে না, রইল বিশেষজ্ঞের পরামর্শ

ফেরত যাত্রার সময় স্পেশাল ট্রেন নং. ০৮০৪৮ (রাঙাপাড়া নর্থ-শালিমার): তিনটি ট্রিপের জন্য ০৫ অক্টোবর থেকে ১৯ আক্টোবর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক শনিবার করে রাঙাপাড়া নর্থ থেকে ১৬.৩০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ১২.৩০ ঘণ্টায় শালিমার পৌঁছবে।

আরও পড়ুন: ঘুর্ণাবর্তের জের, টানা বৃষ্টিতে ভাসছে দক্ষিণবঙ্গ, আজ দিনভর কেমন থাকবে উত্তরের আবহাওয়া?

স্পেশাল ট্রেন নং. ০৪১৯৫ (আগ্রা ক্যান্ট.-ফরবেশগঞ্জ): আটটি ট্রিপের জন্য ০৪ অক্টোবর থেকে ২২ নভেম্বর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক শুক্রবার করে আগ্রা ক্যান্ট. থেকে ০৫.০০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ১৫.১৫ ঘণ্টায় ফরবেশগঞ্জ পৌঁছবে।

ফেরত যাত্রার সময় স্পেশাল ট্রেন নং. ০৪১৯৬ (ফরবেশগঞ্জ-আগ্রা ক্যান্ট): আটটি ট্রিপের জন্য ০৫ অক্টোবর থেকে ২৩ নভেম্বর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক শনিবার করে ফরবেশগঞ্জ থেকে ১৮.৪০ ঘণ্টায় রওনা দিয়ে সোমবার ০৭.১০ ঘণ্টায় আগ্রা ক্যান্ট. পৌঁছবে।

স্পেশাল ট্রেন নং. ০৩০২৭ (হাওড়া-নিউ জলপাইগুড়ি): চারটি ট্রিপের জন্য ০৯ অক্টোবর থেকে ০৬ নভেম্বর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক বুধবার করে হাওড়া থেকে ২৩.৫৫ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ১০.৪৫ ঘণ্টায় নিউ জলপাইগুড়ি পৌঁছবে।

ফেরত যাত্রার সময় স্পেশাল ট্রেন নং. ০৩০২৮ (নিউ জলপাইগুড়ি-হাওড়া): চারটি ট্রিপের জন্য ১০ অক্টোবর থেকে ০৭ নভেম্বর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক বৃহস্পতিবার করে নিউ জলপাইগুড়ি থেকে ১২.৪৫ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ০০.১০ ঘণ্টায় হাওড়া পৌঁছবে।

এই ট্রেনগুলির স্টপেজ ও সময়সূচির বিশদ বিবরণ আইআরসিটিসি ওয়েবসাইটে পাওয়া যাবে৷ উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও নোটিশ করা হয়েছে। যাত্রার করার পূর্বে বিশদ বিবরণগুলি দেখে নেওয়ার জন্য যাত্রীদের অনুরোধ  জানিয়েছেন উত্তর পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জল কিশোর শর্মা।