বঁড়শি যা গাঁথল, সেই ভিডিও দেখলেও থ' হয়ে যেতে হয়!(Photo/@AMAZlNGNATURE)

নৌকায় দাঁড়িয়ে মাছ ধরছিলেন যুবক, আচমকা জলের দিকে নজর যেতেই চমকে উঠলেন !

Viral Video: সেই যে কবি লিখেছেন বিপুলা এ পৃথিবীর কতটুকু জানি, এর চেয়ে খাঁটি কথা আর হয় না। স্থলভাগ তো জানিই না আমরা ভাল করে, জলভাগ তার চেয়েও সুবিশাল, তার রহস্য এখনও অর্ধেকের বেশিই অধরা। বিজ্ঞানীরা অবশ্য জলের নীচের দুনিয়া সম্পর্কে বিভিন্ন তথ্য জানেন, তাঁরা প্রায়শই এটি নিয়ে গবেষণা চালিয়ে যান, কিন্তু সাধারণ মানুষরা এখনও জলের নীচের জীবন সম্পর্কে কিছুই জানেন না। আজও সাধারণ মানুষ জলের নীচের এমন অনেক প্রাণীর কথা জানেন না যা খুবই অদ্ভুতদর্শন এবং বিরল। এমন প্রাণী চোখের সামনে এলে আমরা অবাক হয়ে যাই। সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে। কিছু মানুষ এইরকমই এক বিরল জলের প্রাণী দেখে চমকে উঠেছেন। একটি দল গিয়েছিল মাছ ধরতে, জলে বঁড়শি ফেলে নৌকায় দাঁড়িয়ে শিকারের অপেক্ষায় ছিল, তারপর হঠাৎই মাছ ধরার কাঁটার সঙ্গে সঙ্গে কেঁপে ওঠেন দলের সদস্যরাও। জলের দিকে তাকিয়ে তাঁদের বিস্ময়ের সীমা থাকে না।

আরও পড়ুন– বেইরুটে ফের এয়ারস্ট্রাইক ইজরায়েলের, খতম হিজবুল্লাহর ড্রোন কমান্ডার Mohammed Srur

সম্প্রতি এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই প্রাণীটি, যা জায়ান্ট স্টারজিয়ন ফিশ নামে পরিচিত, ক্যামেরায় বন্দী না হলে হয়তো আমরাও বিশ্বাস করতাম না এর অস্তিত্বের কথা। এক্স হ্যান্ডল @AMAZlNGNATURE-এ প্রায়ই অবাক করা নানা ভিডিও পোস্ট করা হয়। সম্প্রতি এই ভিডিও শেয়ার করা হয়েছে যাতে কয়েকজনকে নৌকায় দাঁড়িয়ে মাছ ধরতে দেখা যাচ্ছে। সেই সময় চারপাশের নদীর জল খুবই শান্ত ছিল। ওই ঘটনাটি কানাডায় ঘটেছে বলে জানা গিয়েছে।

জলে সাঁতার কাটতে দেখা গেল অদ্ভুত মাছ

ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে, হঠাৎ ওই মাছ ধরার দলের লোকজনের বঁড়শি নড়তে শুরু করে। এরপর কারণ জানতে জলের দিকে মনোযোগ সহকারে তাকাতেই আমাদের চোখের সামনে একটি প্রাণী ভেসে উঠবে। দেখতে অনেকটা কুমিরের মতো লম্বা এবং শরীরে অদ্ভুত নকশাকাটা ডিজাইন রয়েছে। ধীরে ধীরে এই প্রাণীটিকে জলের উপর বড় হয়ে ভেসে উঠতে দেখা যায়।

আরও পড়ুন– দুবাইতে এভাবেই থাকতে হয় উত্তর প্রদেশ, বিহারের শ্রমিকদের ! ভাইরাল ভিডিও দেখলে চমকে যাবেন আপনিও

ভিডিও ভাইরাল হচ্ছে

এই ভিডিওটি ইতিমধ্যেই ২২ লক্ষেরও বেশি ভিউ পেয়েছে এবং অনেকে মন্তব্য করে তাঁদের প্রতিক্রিয়া জানিয়েছেন। ভিডিও অনুসারে, এই মাছটির নাম Giant Sturgeon Fish। এই মাছ ১০ ফুট পর্যন্ত লম্বা হয় এবং ২২৭ কেজি পর্যন্ত ওজনের হয়। এই ভিডিও দেখে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন সঙ্গত কারণেই।