নিখোঁজদের তল্লাশি চলছে

Malda News: বন্যার জলে ডিঙি নৌকায় সাবধান! মালদহে দুই দিনে নৌকা উল্টে নিখোঁজ ৩

মালদহ: বন্যার জলে নিখোঁজ দুই ভাইয়ের এখনও কোন খোঁজ মেলেনি। তারই মধ্যে আবারও এক মৎসজীবী নিখোঁজ হলেন গঙ্গায়। দুই দিনে মালদহের মানিকচকে বন্যার জলে তিন জন নিখোঁজ হলেন। মালদহের ভূতনির প্লাবিত এলাকায় টিনের ডিঙি করে ফেরার পথে জলে ডুবে যায় দুই ভাই। এখনও তাদের খোঁজ মেলেনি। এরই মধ্যে আবারও এদিন প্রাকৃতিক দুর্যোগকে উপেক্ষা করে নদীতে মাছ ধরতে নেমে তলিয়ে গেলেন এক মৎসজীবী।

গত দুই দিনে পরপর তিনজন বন্যার জলে তলিয়ে যাওয়ার ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে মানিকচক ও ভূতনি এলাকায়। ইতিমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে শুরু হয়েছে সচেতনতা। বন্যার জলে ছোট নৌকা নিয়ে না যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে। বন্যার কবলিত এলাকায় মাইকিং করা হচ্ছে।

আরও পড়ুন: দেশলাই কাঠিতে প্রতিকৃতি, ‘ব’-এ বাঁধলে বিদ্যাসাগর! অভিনব সৃষ্টি শিল্পীর

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নিখোঁজ মৎসজীবীর নাম উদয় চৌধুরী (৪১)। ডিঙি নৌকা করে তিনি মাছ ধরতে নামেন মালদহের মানিকচকের গঙ্গাঘাট সংলগ্ন এলাকায়। ঝড় ও গঙ্গা নদীর স্রোতে ডিঙি উল্টে যায়। জলের তোড়ে তলিয়ে যান। নিখোঁজ ব্যক্তির বাবা গৌরী শংকর চৌধুরী বলেন, “অভাবের সংসার, মাছ ধরেই চলত। বাধ্য হয়ে নিম্নচাপ থাকা সত্ত্বেও মাছ ধরতে গিয়েছিল। তারপর থেকেই নিখোঁজ। এখনও পর্যন্ত ছেলের কোন খোঁজ পাওয়া যায়নি।”

আরও পড়ুন: জমা জলে ছড়াচ্ছে দুর্গন্ধ! আজও তৈরি হয়নি গ্রামের নিকাশি ব্যবস্থা! ক্ষোভ গ্রামবাসীদের

স্থানীয়রা নৌকা করে তৎক্ষণাৎ খোঁজাখুঁজি শুরু করলেও দেহ উদ্ধার হয়নি। বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা এখনও ঘটনাস্থলে পৌঁছায়নি বলে অভিযোগ। প্রশাসনের পক্ষ মাইকিং করা হচ্ছে এলাকায়। সতর্ক করা হচ্ছে বন্যা কবলিত এলাকার বাসিন্দাদের।

হরষিত সিংহ