নশিপুর রেল ব্রীজ 

Nashipur Rail Bridge: প্রতীক্ষার অবসান! নশিপুর রেল ব্রিজ দিয়ে চলবে এবার ট্রেন!

মুর্শিদাবাদ: প্রতীক্ষার অবসান। অবশেষে যাত্রীবাহী ট্রেন চলবে এবার নশিপুর রেল ব্রীজ দিয়ে। বুধবার নশিপুর রেল ব্রিজ দিয়ে গড়াবে যাত্রীবাহী ট্রেনের চাকা। হবে দীর্ঘ ২০ বছরের অপেক্ষার অবসান। যাত্রীবাহী ট্রেন চলাচল নিয়ে এটাই দাবি করলেন মুর্শিদাবাদের বিজেপি বিধায়ক গৌরীশঙ্কর ঘোষ। তিনি বলেন,২ অক্টোবর রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ভার্চুয়ালি যাত্রীবাহী ট্রেনের উদ্বোধন করবেন। আগামী দিনে আরও অনেক ট্রেন এই রুটে চলবে।”

তিনি আরও বলেন,”২০২৪ সালেই বেশ কয়েকটি লোকাল ট্রেন এবং এক্সপ্রেস ট্রেন এই আজিমগঞ্জ স্টেশনের উপর দিয়ে যাবে মুর্শিদাবাদ স্টেশন থেকে নশিপুর রেল ব্রিজের উপর দিয়ে।” রেল দফতর সুত্রে জানা গিয়েছে, আজিমগঞ্জ থেকে কাশিমবাজার রুটে চলবে দু’টি লোকাল ট্রেন। সকাল ৭টা ২১ মিনিটে ছাড়বে আজিমগঞ্জ ষ্টেশন থেকে এবং কাশিমবাজার ষ্টেশনে পৌঁছাবে ৭টা ৩১ মিনিটে। পাশাপাশি, দুপুর ১২টার সময় ছেড়ে যাবে আজিমগঞ্জ থেকে পৌঁছাবে ১২টা ১২মিনিটে।

আরও পড়ুন:দীর্ঘদিনের দাবিপূরণ! অবশেষে মজুরি বাড়ল বিড়ি শ্রমিকদের! পুজোর আগে খুশির হাওয়া

যাত্রীদের কথা মাথায় রেখেই এবং পর্যটকদের কথা চিন্তা করে আজিমগঞ্জ থেকে কৃষ্ণনগর পর্যন্ত চলবে একটি লোকাল ট্রেন। আজিমগঞ্জ থেকে বিকাল ৪টা ৫মিনিটে ও রাত্রি ৮টা ২৫মিনিটে ছাড়বে এই ট্রেন। ২০০৫ সাল- মুর্শিদাবাদের সঙ্গে শিয়ালদহের সরাসরি যোগাযোগের জন্য রেল লাইন পাতা ও রেলব্রিজ তৈরির কাজ শুরু হয়। ২০১০ সালে এই রেল ব্রিজ তৈরির কাজ শেষ হয়। আজিমগঞ্জ- নশিপুর রেলব্রিজ- চালু হলে উত্তরবঙ্গের সাথে দক্ষিণবঙ্গের রেল যোগাযোগের দূরত্ব কমবে।

কৌশিক অধিকারী